Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের প্রতিবাদে বামেদের বনধে সচল বাংলা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ নভেম্বর : বামেদের ডাকা বনধে সচল কলকাতা, সচল শহরতলির জেলাগুলিও। অন্য স্বাভাবিক দিনের মতোই চলছে যানবাহন। সকাল থেকেই সপ্তাহের প্রথম কাজের দিনে রাস্তায় মানুষ। স্কুল-কলেজ-অফিসযাত্রীরা বেরিয়েছেন গন্তব্যে। হাওড়া ও শিয়ালদহের পাশাপাশি সল্টলেকেও পরিস্থিতি স্বাভাবিক।

বাস পরিষেবা স্বাভাবিক। রেল পরিষেবায় কোথাও কোনও ঝামেলার খবর মেলেনি। তবে বিক্ষিপ্ত কিছু গণ্ডগোলের চিত্রও ধরা পড়েছে শহর কলকাতায়। লেকটাউনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বনধ সমর্থনকারীদের। সাতজন বামকর্মীকে আটক করা হয়েছে। প্রতিবাদে লেকটাউন থানার সামনে বিক্ষোভ দেখায় বামেরা। যাদবপুরে বামেদের মিছিলে ছিল উল্লেখযোগ্য ভিড়।

নোট বাতিলের প্রতিবাদে বামেদের বনধে সচল বাংলা

এদিকে ধর্মঘট মোকাবিলায় কড়া ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। রাস্তায় নামানো হয়েছে অতিরিক্ত পুলিশ। মুখ্যসচিবের নির্দেশ মেনে মোবাইল পেট্রোলিং চালানো হচ্ছে সমস্ত গুরুত্বপূর্ণ রাস্তায়। জনবহুল এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট।

শুধু শহরই নয়, জেলার ছবিটাও এদিন সকাল থেকেই ছিল স্বাভাবিক। রাস্তায় দেখা গিয়েছে সরকারি-বেসরকারি বাস। তবে অন্যদিনের তুলনায় যাত্রী অল্প। বামেদের ডাকা ধর্মঘটের প্রভাব পড়েনি শিল্পাঞ্চলেও। হলদিয়া, ব্যারাকপুর, হুগলির শিল্পাঞ্চলগুলিতে কলকারখানায় স্বাভাবিক কাজকর্ম শুরু হয়েছে। শ্রমিকদের হাজিরা স্বাভাবিক।  

উল্লেখ্য নোট বাতিলের জেরে সাধারণ মানুষের দুর্ভোগের প্রতিবাদে আজ বনধ পালন করছে ১৮টি বাম সংগঠন। রাজ্য সরকার নোট বাতলি ইস্যুতে একই অবস্থানে থকলেও এই বনধের বিরোধিতা করছে। বামেরাও তার প্রতিরোধে রাস্তায় নামবেন বলে জানিয়েছে। তবে সকাল থেকেই স্পষ্ট মানুষ মেনে নেয়নি এই কর্মনাশা বনধের রাজনীতিকে।

English summary
Bengal bandh called by Left Front in motion
Please Wait while comments are loading...