Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নারদ মামলার তদন্তভার সিবিআইয়ের হাতেই দিল হাইকোর্ট, মির্জার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত

নারদ মামলার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিল হাইকোর্ট। শুক্রবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রে ও বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ রায় দিল, নারদ মামলার প্রাথমিকভাবে তদন্ত করবে সিবিআই।

Subscribe to Oneindia News

কলকাতা, ১৭ মার্চ : আজই স্পষ্ট হয়ে যাবে নারদ মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে উঠছে কি না! ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রে ও বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ আজই রায় দেবে নারদ মামলার। গত বছর বিধানসভা ভোটের আগেই প্রকাশ্য আসে নারদের প্রকাশিত স্টিং অপারেশনের ফুটেজ। তা নিয়ে শোরগোল পড়ে যায় রাজ্যে। শুরু হয় বিতর্ক। হাইকোর্টে একাধিক জনস্বার্থ মামলা হয়।

নারদ সংক্রান্ত মোট তিনটি জনস্বার্থ মামলার শুনানি চলছিল। সেই মামলারই রায় ঘোষণা আজ। উল্লেখ্য নারদের ভিডিও-য় দেখা যায় তৃণমূলের ১২ জন নেতা-মন্ত্রীকে টাকা নিতে। নির্বাচনের আগে এই ভিডিও ফুটেজে অস্বস্তিতে পড়ে যায় রাজ্যের বর্তমান শাসক দল। যদিও নির্বাচনে কোনও প্রভাবই ফেলতে পারেনি এই ভিডিও ফুটেজ।

নারদ মামলার তদন্তভার সিবিআইয়ের হাতেই দিল হাইকোর্ট, মির্জার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত

গত বছর ১৫ মার্চ জনস্বার্থ মামলা হয়। ১৮ মার্চ থেক শুরু হয় শুনানি। শেষ শুনানি হয়েছিল চলতি বছরের ২০ জানুয়ারি। তারপর আজই মামলার রায় দেবে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ভিডিও ফুটেজটি আসল নয় বলে দাবি তুলেছিলেন অভিযুক্তদের আইনজীবী।

তারপরই নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলসের ল্যাপটপ, আইফোন, পেনড্রাইভ পরীক্ষার জন্য চণ্ডীগড় সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে পাঠানো হয়। জানা যায় ৭৩টি ভিডিও ফুটেজের মধ্যে ৪৮টি আসল। শুনানির শেষ দিন সিবিআই-এর পক্ষ থেকে এণ মামলার সদন্তভার নিতে আগ্রহ প্রকাশ করা হয়।

English summary
High Court handed over Narad investigation to CBI.
Please Wait while comments are loading...