Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আরএসএস সভা-সংক্রান্ত মামলায় কলকাতা পুলিশের সমালোচনা হাইকোর্টের, সিপির হলফনামা তলব

Subscribe to Oneindia News

কলকাতা, ২৭ জানুয়ারি : কলকাতা পুলিশ কমিশনারের কঠোর সমালোচনা করল হাইকোর্ট। আরএসএসের সভা সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্ট কলকাতা পুলিশের কমিশনারের হলফনামা তলব করেছে। আগামী দু'সপ্তাহের মধ্যে এই হলফনামা হাইকোর্টে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

বিচারপতি এদিন কলকাতা পুলিশের সমালোচনা করে মন্তব্য করেন, নির্দেশ না মানলে আদালতের মর্যাদা ক্ষুন্ন হয়। আর পুলিশ কর্তারা আদালতের নির্দেশ না মানলে তার ঘোর প্রভার পড়ে নিচুতলায়। বিচারপতি এদিন আরও মন্তব্য করেন, জয়েন্ট সিপি আরএসএসের সভার আবেদন বাতিল করে দেন। কিন্তু এই বিষয়টি তিনি সিপি-র নজরে এনেছিলেন কি না, তা রিপোর্টে উল্লেখ নেই।

আরএসএস সভা-সংক্রান্ত মামলায় কলকাতা পুলিশের সমালোচনা হাইকোর্টের, সিপির হলফনামা তলব

বিচারপতি কলকাতা পুলিশের কাছে জানতে চান, জয়েন্ট সিপি কি পুলিশ কমিশনারের অনুমতি নিয়েছিলেন। কিংবা তিনি পুলিশ কমিশনারকে জানিয়েছিলেন বিষয়টি? সেই জবাব হলফনামা আকারে দু'সপ্তাহের মধ্যে জানতে চান বিচারপতি।

সম্প্রতি কলকাতা হাইকোর্টে আরএসএস-এর সভার অনুমতি প্রদান সংক্রান্ত একটি জনস্বার্থ মামলা হয়। সেই মামলায় আগেই ধাক্কা খেয়েছিল রাজ্য। এবার কলকাতা পুলিশের সমালোচনা করলেন বিচারপতি। পুলিশের বিরোধিতা উপেক্ষা করে ব্রিগেড ময়দানেই সভার অনুমতি পেয়েছিল আরএসএস। কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে এই মর্মে শোকজও করা হয়েছিল। তার আগে আসানসোলের সাংসদ মেলা নিয়েও জোর ধাক্কা খায় রাজ্য।

English summary
Calcutta High Court criticised kolkata police in RSS-meeting related case. High Court ordered to submit affidavit of CP.
Please Wait while comments are loading...