Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কেন্দ্রীয় সরকারের ভাষায় কথা, রাজ্যপালের সঙ্গে সংঘাতে জড়িয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ ডিসেম্বর : কেন্দ্রীয় সরকারের ভাষায় কথা বলছেন রাজ্যপাল। সেনা ইস্যুতে এবার রাজ্যপালের সঙ্গেও সংঘাতে জড়িয়ে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে জানিয়ে দিলেন, সমস্ত দিক থেকে খোঁজ নিয়েই রাজ্যপালের বিবৃতি দেওয়া উচিত ছিল। রাজ্যপালের এই ধরনের মন্তব্য দুর্ভাগ্যজনক। তাঁর কথা শুনে মনে হচ্ছে তিনি কেন্দ্রীয় সরকারের ভাষাতেই কথা বলছেন।

এদিন রাজ্যে ফিরেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী বলেন, 'সেনাকে নীচে নামানো ঠিক নয়। যে কোনও দায়িত্বশীল সংস্থার বিরুদ্ধে অভিযোগ করার আগে একজন দায়িত্বশীল নাগরিকের বিষয়টি ভালো করে খতিয়ে দেখা উচিত।' এই বিবৃতিতে তিনি মুখ্যমন্ত্রীর নাম না করলেও তাঁকেই নিশানা করেন। নিশানা করেন মুখ্যমন্ত্রীর সেই বক্তব্যকে, যেখানে মুখ্যমন্ত্রী বলেছেন, গাড়ি থেকে টাকা তুলছে সেনা। মুখ্যমন্ত্রীর সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই রাজ্যপাল এই বিবৃতি দিয়ে বসেন।

কেন্দ্রীয় সরকারের ভাষায় কথা, রাজ্যপালের সঙ্গে সংঘাতে জড়িয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

কিন্তু মোদি বিরোধী যুদ্ধে মুখ্যমন্ত্রী যে এক ইঞ্চি জমি ছাড়তেও রাজি নন, তা বুঝিয়ে দেন রাজ্যপালের বিবৃতি র সমালোচনা করে। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যপাল তো আটদিন রাজ্যের বাইরে ছিলেন। তিনি কী করে জানবেন, কী ঘটেছিল রাজ্যে। তিনি তো সব দিক খুঁটিয়ে খোঁজ নেননি। সবদিক না জেনে কী করে তিনি ওইরকম বিবৃতি দিয়ে বসলেন।
এরপর মুখ্যমন্ত্রী বলেন, আমরা সেনাদের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। কিন্তু সেনাদের রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার। তার বিরুদ্ধেই আমাদের প্রতিবাদ।

মুখ্যমন্ত্রীর কথার সুর ধরে পার্থ চট্টোপাধ্যায়ও রাজ্যপালের বিবৃতির সমালোচনা করেন। এদিন তৃণমূলের প্রতিনিধি দল রাজ্যপালের কাছে স্মারকলিপি দিয়ে রাজ্যপালেরই সমালোচনায় মুখর হন। পার্থবাবু এদিন রাজভবনের সামনে দাঁড়িয়েই রাজ্যপালের মন্তব্যকে দুর্ভাগ্যজনক অ্যাখ্যা দেন।

English summary
Governor is speaking in voice of central government. This is most unfortunate. Mamata said to conflict with the governor
Please Wait while comments are loading...