Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সরকারি সম্পত্তি নষ্টে কঠোর হবে সরকার, প্রয়োজনে নতুন আইন প্রণয়ন : মমতা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৭ জানুয়ারি : সরকারি সম্পত্তি নষ্ট করলে আরও কঠোর হবে সরকার। রেড রোডের খাদ্যসাথী দিবস ও পুলিশ অলঙ্করণ দিবসের অনুষ্ঠান থেকে বিরোধীদের উদ্দেশ্য করে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ভাঙড় ইস্যুতে মুখর হয়ে মুখ্যমন্ত্রী জানান, সরকারি সম্পত্তি নষ্ট করলে কড়া আইন আনা হবে। এ জন্য বিধানসভায় নতুন বিল আনবে সরকার।

এদিন তিনি বিরোধীদের কঠোর সমালোচনা করে বলেন, মানুষের মনে ভুলভ্রান্তি তৈরি করছে বিরোধী রাজনৈতিক দলগুলি। সরকারি সম্পত্তি ধ্বংস করা হচ্ছে। মানুষকে প্ররোচিত করা হচ্ছে। তিনি আবেদন করেন, দয়া করে মানুষকে ক্ষেপাবেন না। আমাদের সরকার ও পুলিশ সব জানে। তারা সবদিকে নজর রেখেছে। আইন মেনেই কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।

 সরকারি সম্পত্তি নষ্টে কঠোর হবে সরকার, প্রয়োজনে নতুন আইন প্রণয়ন : মমতা

বামফ্রন্ট সরকারের সমালোচনায় তিনি বলেন, এতদিন সরকারে থেকে কোনও কাজ করেনি ওঁরা। এখন কোনও কাজ করতে দিচ্ছে না। এসব বরদাস্ত করব না। অন্য সরকারের খেসারত কেন দিতে হবে আমাদের? এখন কেউ কেউ ঘরে বসে অন্যত্র আগুন লাগাচ্ছে। তারা নিজেদের শুধরে নিন।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ থাকতে পারে। তা বলে আগুন জ্বালানো, গুলি চালানো কারও অধিকারের মধ্যে পড়ে না। এতদিন ধরে অনেকেই এইসব কাজ করে বেড়াচ্ছেন। তারা সাবধান হন। তিনি এদিন স্মরণ করিয়ে দেন, যাঁরা সরকারি বা বেসরকারি সম্পত্তি নষ্ট করবেন, তাদের কাছ থেকেই ক্ষতিপূরণ নেওয়া হবে। বিধানসভায় এমন আইন করবেন তিনি।

বাংলার খাদ্যসাথী প্রকল্প নিয়ে এদিন দরাজ সার্টিফিকেট দেন মুখ্যমন্ত্রী। বলেন, খাদ্যসাথী বিশ্বের কাছে মডেল। শুধু খাদ্যসাথী নয়, বাংলার বহু প্রকল্পই এখন বিশ্বের দরবারে আদর্শ হচ্ছে। কারণ তাঁর সরকার মানুষের জন্য কাজ করে। মানুষকে বিপদে ফেলে নোট বাতিলের মতো জনবিরোধী সিদ্ধান্ত নেয় না। শুক্রবার রেড রোডে খাদ্যসাথী দিবস ও পুলিশ অলঙ্করণ দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে ঘুরিয়ে মোদী সরকারের সমালোচনা করলেন বাংলার মুখ্যমন্ত্রী। শুধু জনস্বার্থে প্রকল্প চালু করেই ক্ষান্ত থাকেনি সরকার। এছাড়া হাসপাতালে নিখরচায় পরিষেবা দিয়েছে।

English summary
Government will take strict against severely damaged government property. The new legislation will be necessary. Mamata Banerjee gave message from the podium of Khadyasathi ceremony at Raid Road.
Please Wait while comments are loading...