Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভাঙা স্কুলেই চলছে পঠনপাঠন, বাগুইআটির ভেঙে দেওয়া স্কুল গড়ে দেবে সরকার

Subscribe to Oneindia News

কলকাতা, ২০ ফেব্রুয়ারি : প্রোমোটারি থাবায় রাতারাতি ভেঙে গুঁড়িয়ে দেওয়া বাগুইআটির বেসরকারি স্কুল গড়ে দেবে সরকার। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে স্কুল তৈরি করে দেওয়ার কথা ঘোষণা করলেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই মর্মে শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছেন বলে জানান। এদিকে সোমবার থেকে ভাঙা স্কুলেই ঝুঁকি নিয়ে ক্লাস শুরু হয়েছে। পড়ুয়ারা উৎসাহ নিয়ে স্কুলে এসেছেন। তাঁদের চোখে স্বপ্ন ফের নতুন করে গড়ে উঠবে তাঁদের স্কুল।[রাতারাতি গুন্ডা লাগিয়ে গুঁড়িয়ে দেওয়া হল স্কুল, প্রোমোটারি থাবায় অনিশ্চিত পড়ুয়াদের ভবিষ্যৎ]

মুখ্যমন্ত্রী এদিন সাফ জানিয়ে দেন, কোনও বাড়ি হবে না বাগুইআটির স্কুল বিল্ডিংয়ের জায়গায়। ওই জায়গায় স্কুল ছিল, স্কুলই থাকবে। প্রোমোটারি থাবায় স্কুল ভেঙে দেওয়ার পর পড়ুয়া অভিভাবকদের সম্মিলিত আন্দোলনের পর মুখ্যমন্ত্রী স্কুল গড়ে দেওয়ার সিদ্ধান্তের পাশাপাশি সম্পত্তি ভাঙার এই রোগ সারাতে একপ্রস্ত দাওয়াইও দেন।

ভাঙা স্কুলেই চলছে পঠনপাঠন, বাগুইআটির ভেঙে দেওয়া স্কুল গড়ে দেবে সরকার

এখন বিপজ্জনকভাবে মাথার উরপর ঝুলছে কংক্রিটের চাঁই। তবু বরাভয় ছাত্রছাত্রীরা এদিন স্কুলে এসেছে। অভিভাবকরাও নবোদ্যমে ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও ছেলে-মেয়েদের পাঠিয়েছেন স্কুলে। প্রধান শিক্ষক বলেন, অভিভাবক থকে শুরু করে স্থানীয় কাউন্সিলর, জনপ্রতিনিধি, সরকার, প্রশাসন- প্রত্যেকের সহযোগিতা পেয়েছি বলেই ফের স্কুলে ভেঙে দেওয়ার পরও এই স্বল্প সময়ের মধ্যে পঠনপাঠন শুরু করা গিয়েছে।

প্রায় ২০ বছরের পুরনো স্কুল রাতারাতি গুন্ডা লাগিয়ে ভেঙে দেওয়া হয়। ওই স্কুল ভেঙে মাল্টিস্টোরেজ বিল্ডিং করার চক্রান্ত চালাচ্ছেন প্রোমোটার। সেই লক্ষ্যেই বিনা নোটিশে স্কুলটি ভেঙে দেওয়া হয় রাতের অন্ধকারে। অভিযোগ, মালিকের কাছ থেকে ওই জমি কিনে নিয়েছিলেন প্রোমোটার মিজানুর রহমান। তারপরই রাতারাতি ভেঙে দেওয়া হয়। স্কুলে এসে প্রোমোটারের কাজে বাধা দেন প্রধান শিক্ষক। তাঁকে রাস্তায় ফেলে মারধর করা হয়। বাগুইআটি থানার পুলিশ গ্রেফতার করে অভিযুক্ত প্রোমোটারকে।

English summary
Reading is continuing in broken school building. The government will build the school which was broken up at Baguiati
Please Wait while comments are loading...