Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পথদুর্ঘটনা রুখতে কঠোর আইন আনছে সরকার, এবার দুর্ঘটনায় রুজু খুনের মামলা !

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৮ নভেম্বর : দুর্ঘটনা রুখতে নয়া পথ আইন আনছে রাজ্য। দুর্ঘটনায় রুজু হবে খুনের মামলা। সমস্ত রাস্তায় তৈরি হবে ক্লিন করিডর। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন এই কথা। সেইসঙ্গে মুখ্যমন্ত্রী নির্দেশ দিলেন, চালকদের সমস্ত আইন মেনে চলতে হবে। পথ-আইনকে কঠোর করতে তাই নতুন দুটি আইন প্রণয়ন করা হচ্ছে। একটি আইন আনবে পুলিশ। অপরটি পরিবহণ দফতর।

এদিন মুখ্যমন্ত্রী আরও ঘোষণা করেন, সমস্ত আঞ্চলিক পরিবহণ দফতরকে ঢেলে সাজানো হবে। হাইওয়ে থেকে শুরু করে সমস্ত গুরুত্বপূর্ণ রাস্তাতেই ক্লিন করিডর তৈরির পরিকল্পনা রয়েছে। বাইকের জন্য আলাদা বে করা হবে। বসানো হবে ওয়াচ টাওয়ার। ব্ল্যক স্পটগুলির সমীক্ষা করা হবে বলেও জানান তিনি।

দুর্ঘটনা রুখতে কঠোর আইন আনছে সরকার, এবার দুর্ঘটনায় রুজু খুনের মামলা !

সেইসঙ্গে স্টেট রোড অথরিটি তৈরি করার কথাও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই অথরিটিতে বিভিন্ন দফতরের প্রতিনিধিরা থাকবেন। মত্ত চালকদের ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হবে। আর কোনও চালক যদি তিনবার আইন ভাঙেন, তাঁর লাইসেন্সও বাতিল করা হবে।

যাতে সমস্ত চালক সঠিক আইন মেনে ড্রাইভিং করতে শেখেন, তার জন্য ড্রাইভিং স্কুলও খোলা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন রাস্তায় গাড়ি পার্কিং করা যাবে না বলেও নিদান দিয়েছেন তিনি। প্রত্যেকটি গুরুত্বপূর্ণ মোড়েই পার্কিংয়ের আলাদা ক্ষেত্র তৈরি করা হবে।

English summary
Government making Changes in traffic law at West Bengal
Please Wait while comments are loading...