Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গোপন ফোনের সূত্র ধরে সুদীপের মধ্যস্থতায় তৃণমূল বিধায়কের রোজভ্যালি যোগ

Subscribe to Oneindia News

কলকাতা, ৭ জানুয়ারি : রোজভ্যালি কর্তার গোপন ফোনের সূত্র ধরে সুদীপের রোজভ্যালি মধ্যস্থতার যোগ খুঁজে পেলেন সিবিআই আধিকারিকরা। উঠে এল তৃণমূলের আরও এক প্রথম সারির নেতার নাম। গৌতম কুণ্ডুর বেসরকারি মেডিকেল কলেজের পরিকল্পনায় তৃণমূলের ওই নেতার সঙ্গে রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর যোগাযোগ করিয়ে দিয়েছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়ই।

তৃণমূল সাংসদকে ম্যারাথন জেরায় এই তথ্য উঠে এসেছে সিবিআইয়ের হাতে। বেসরকারি মেডিকেল কলেজের জমি জোগাড়ের জন্য ১০ কোটি টাকা ওই বিধায়ক নিয়েছিলেন বলেও জানতে পেরেছে সিবিআই। জমি নিয়ে অযথা টালবাহানায় রোজভ্যালি কর্তা ওই বিধায়কের উপর ক্ষুব্ধও ছিলেন। ফেরত চেয়েও পাননি টাকা।

গোপন ফোনের সূত্র ধরে সুদীপের মধ্যস্থতায় তৃণমূল বিধায়কের রোজভ্যালি যোগ

রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু একটি বেসরকারি মেডিকেল কলেজ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে তিনি একটা সময় সিপিএমের পূর্ব মেদিনীপুরের এক সাংসদের শরাণাপন্ন হয়েছিলেন। কিন্তু সেই উদ্যোগ বেশিদূর এগোয়নি। তারপরই রাজ্যে পরিবর্তন আসে। মেডিকেল কলেজ গড়ার স্বপ্ন নিয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হন গৌতম কুণ্ডু। তারপর সুদীপ বন্দ্যোপাধ্যায়ই গৌতমের সঙ্গে পরিচয় করিয়ে দেন ওই বিধায়কের।

কল লিস্ট খতিয়ে দেখে সিবিআই একটা সিদ্ধান্তে উপনীত হওয়ার পর সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গতরাতে দফায় দফায় জেরা করে। সেই জেরাতেই উঠে আসে অজানা অনেক তথ্য। একদিকে গৌতমের 'গোপন' ফোন উদ্ধার। অন্যদিকে সুদীপের কললিস্ট পরীক্ষা করে এক অদ্ভুত মিল পান সিবিআই আধিকারিকরা। একই সময়ে সুদীপ ও গৌতমের ফোন থেকে তিনটি বিশেষ নম্বরে একাধিকবার ফোন করা হয়। সেই সূত্রেই সুদীপকে জেরা করে উঠে আসে চাঞ্চল্যকর এই তথ্য।

সিবিআই জানতে পেরেছে, মেডিকেল কলেজের পরিকল্পনার জন্য সুদীপ বন্দ্যোপাধ্যায় উত্তর ২৪ পরগনার এক বিধায়কের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন গৌতম কুণ্ডুর। তিনি জমি জোগাড় করে দেওয়ার জন্য ১০ কোটি টাকা নিয়েওছিলেন। কিন্তু অযথা টালবাহানা করা হয় জমি হস্তান্তর ও মেডিকেল কলেজ স্থাপন নিয়ে। শেষপর্যন্ত জমি হস্তান্তর না হওয়ায় গৌতম কুণ্ডু টাকা ফেরত চেয়েছিলেন। কিন্তু সেই টাকা ফেরত পাননি রোজভ্যালি কর্তা।

তারপরই গ্রেফতার হয়ে যান রোজভ্যালি কর্তা। ফলে মেডিকেল কলেজ গড়ার স্বপ্ন অঙ্কুরেই বিনষ্ট হয়ে যায়। এ সূত্র হাতে আসার পর ওই বিধায়ককেও তলবের প্রস্তুতি নিচ্ছে সিবিআই। শীঘ্রই ওই বিধায়ক তথা তৃণমূলের প্রথম সারির নেতাকে ডাকা হতে পারে। উল্লেখ্য, ওই নেতাকে সারদা কাণ্ডেও তলব করা হয়েছিল।

English summary
From secret phone connection CBI get rose valley link of TMC MLA. He took rupees 10 crore from Goutam kundu for land of Medical college.
Please Wait while comments are loading...