Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সু্প্রিম কোর্টের নির্দেশে প্রাক্তন ইডি কর্তা মনোজ কুমারের আত্মসমর্পণ, হেফাজতে নিল পুলিশ

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ মে : সু্প্রিম কোর্টের নির্দেশে প্রাক্তন ইডি কর্তা মনোজ কুমার আত্মসমর্পণ করলেন ব্যাঙ্কশাল আদালতে। তাঁকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। মনোজ কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়ে তাঁকে সাত দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেইমতো বুধবারই ছিল সেই নির্দেশিকার শেষদিন। এদিন ব্যাঙ্কশাল আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন মনোজ কুমার। আদালত তাঁকে ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।

রোজভ্যালি তদন্ত নিযুক্ত এই ইডি কর্তার বিরুদ্ধে রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুর সঙ্গে যোগসাজোশের পাশাপাশি ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ ওঠে। তোলাবাজি মামলায় নাম জড়ানোয় তাঁকে শেক্সপিয়ার সরণি থানায় তলব করা হয়। কিন্তু তিনি হাজিরা দেননি। তিনি আগাম জামিনের আবেদন করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

সু্প্রিম কোর্টের নির্দেশে প্রাক্তন ইডি কর্তা মনোজ কুমারের আত্মসমর্পণ, হেফাজতে নিল পুলিশ

সুপ্রিম কোর্ট তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়ে আত্মসমর্পণের নির্দেশ দেয় মনোজ কুমারকে। এ জন্য সাতদিন সময় দিয়েছিল শীর্ষ আদালত। সাতদিনের মাথাতেই ব্যাঙ্কশাল আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন মনোজ কুমার। ব্যাঙ্কশাল আদালতের বিচারক তাঁকে ১২ মে পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

রোজভ্যালির তদন্তকারী অফিসার হয়েও মনোজকুমার দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তদন্ত সহযোগিতার জন্য বারবার রাজ্য পুলিশের তরফে আবেদন তলব করা হলেও, তিনি যাননি। সেইমতো কলকাতা হাইকোর্টে মামলা করলে তাঁর নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করলেও, তা ধোপে টেকেনি।

মনোজকুমার তাঁর বন্ধুকে টাকা দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। কিন্তু তাঁর আইনজীবীর পক্ষে থেকে দাবি করা হয়, মনোজ কুমার কাউকে টাকা দেননি। তিনি যেহেতু রোজভ্যালিকাণ্ডের তদন্ত করছেন, তাঁকে ফাঁসানো হয়েছে রাজ্যের তৃণমূল সরকারের পক্ষ থেকে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

English summary
Former ED executive Manoj Kumar surrendered, police custody
Please Wait while comments are loading...