Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীকে 'বড়দা' বলে সম্বোধন মমতার, কিন্তু 'বোনের' বচন যেন ছুরির ফলা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

গো-রক্ষা থেকে নোট বাতিল, জিএসটি কোনও কিছুতেই বিজেপিকে রেয়াত করলেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'বড়দা' বলেও কটাক্ষ করলেন তিনি। একুশে জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে বসিরহাট, বাদুড়িয়ায় হিংসার জন্যেও বিজেপিকেই দায়ী করেছেন মমতা।

[আরও পড়ুন:বিজেপিকে ভারত ছাড়া করার আগে তৃণমূলই বাংলা ছাড়া হবে, 'যাত্রাপালা' কটাক্ষে মমতাকে পাল্টা দিলীপের]

শুক্রবার একুশে জুলাইয়ের মঞ্চে আগাগোড়াই বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির আমলে সারা দেশে সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার বিপন্ন হয়ে পড়েছে বলে কড়া ভাষায় আক্রমণ করলেন মমতা। যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোষণের রাজনীতি করার অভিযোগ বারবার তুলেছে বিজেপি, এদিন সেই সংখ্যালঘুদের সম্মান নিয়েও বিজেপিকে দুষতে কসুর করলেন না তৃণমূলনেত্রী।

[আরও পড়ুন:২১শে জুলাই কমিশনের রিপোর্টকে মান্যতা মমতার, মেনে নিলেন সুপারিশও ]

মোদীকে 'বড়দা' বলে সম্বোধন মমতার, কিন্তু 'বোনের' বচন যেন ছুরির ফলা

গত কয়েক মাসে গো-রক্ষা নিয়ে সারা দেশেই বিতর্কের ঝড় উঠেছে। গো-রক্ষার নামে বেশ কয়েকজনকে পিটিয়ে খুন করেছে তথাকথিত গো-রক্ষকবাহিনী। প্রতিবারই কাঠগড়ায় তোলা হয়েছে বিজেপিকে। প্রধানমন্ত্রী নিজে গো-রক্ষার নামে মানুষ খুনের বিরুদ্ধে যতই বার্তা দিন না কেন, তাতে যে এরাজ্যের মুখ্যমন্ত্রীর মন গলেনি, তা বেশ বোঝা গেল ২১শের সভায়। বিজেপিকে তীব্র আক্রমণ করে তিনি বলেন 'গো-রক্ষকের নামে গো-রাক্ষসের দল তৈরি হয়েছে'। তিনি স্পষ্ট ভাষায় বলেন, কে কী খাবে, কী পরবে, তা কেন্দ্র ঠিক করে দিতে পারে না।

একইসঙ্গে এদিনের সভায় ডিমনিটাইজেশন নিয়েও কেন্দ্রকে তোপ দাগতে ছাড়েননি মমতা। নোট বাতিলের নামে বিজেপি বিশাল দুর্নীতি করেছে বলে অভিযোগ করেছেন তিনি। এমনকী আরবিআই-ও এখনও পর্যন্ত সঠিক হিসেব দেয়নি বলে অভিযোগ করেছেন মমতা। নোট বাতিলের ফলে দেশের আর্থিক বৃদ্ধি জোর ধাক্কা খাওয়ার পাশাপাশি কর্মসংস্থান কমেছে বলেও দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য লাগু হওয়া জিএসটি নিয়েও কেন্দ্রকে ছাড়েননি মমতা। জিএসটিকে কটাক্ষ করে তিনি বলেন, 'গুজরাটের হিরে হলে ৩ শতাংশ কর আর বাংলার জিরে হলে ১২ শতাংশ ট্যাক্স।'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এদিন কটাক্ষ করে মমতা বলেন, 'কেন্দ্র যতই নারদা-সারদা করুক, ২০১৯শে বড়দা বিদায় নেবেই'।

এদিনের সভামঞ্চে বসিরহাট ও বাদুড়িয়ায় হিংসার ঘটনার পেছনেও বিজেপির হাত রয়েছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় একটি ভোজপুরি ছবির ক্লিপিংকে বসিরহাটের ঘটনা বলে বিজেপি চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

২০১৯ -এ বিজেপিকে একটিও আসন পেতে দেওয়া চলবে না বলে দলীয় কর্মী সমর্থকদের বার্তা দিয়েছেন তৃণমূলনেত্রী। বিজেপির শেষ দেখে ছাড়বেন বলে এদিন সভামঞ্চ থেকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে শুক্রবার একুশে জুলাইয়ের সভায় মমতার ভাষণজুড়ে ছিল শুধুই বিজেপি।

English summary
Forget CPM, Congress, BJP takes the seat of main foe of Mamata Banerjee
Please Wait while comments are loading...