Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্দর এলাকায় বেআইনি অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার ১০১টি আগ্নেয়াস্ত্র , ধৃত ৫

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৭ সেপ্টেম্বর :  গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশ রবীন্দ্রনগরে অস্ত্র কারখানায় হানা দিয়ে মালিক আফতাব হুসেন সহ ৫ জনকে গ্রেফতার করেছে। এখনও পর্যন্ত অস্ত্র কারখানা থেকে ১০১টি আগ্নেয়য়াস্ত্র এবং প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের বুধবার আলিপুর আদালতে পেশ করা হয়। বিচারক অভিযুক্ত ৫ জনকেই ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

কারখানার মালিককে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চালিয়ে পুলিশ বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে। এই কারখানা থেকে অস্ত্র তৈরি হওয়ার পরে তা কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেওয়া হত। কলকাতার বন্দর এলাকা হিসাবে পরিচিত মেটিয়াবুরুজ এবং গার্ডেনরিচ এলাকাতেও এই কারখানা থেকে অস্ত্র সরবরাহ করা হত বলে জেরায় জানতে পেরেছে পুলিস।

খিদিরপুর বন্দর এলাকায় বেআইনি অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার ১০১টি আগ্নেয়াস্ত্র , ধৃত ৫

দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশ সুপার সুনীল চৌধুরি জানান, এদিন পুলিশের তল্লাশি অভিযানে লেদ মেশিন, গ্যসের সিলিন্ডার সহ অস্ত্র তৈরির অন্যান্য উপাদান বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতদের মধ্যে ৩ জন মুঙ্গেরের এবং একজন ভাগলপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। পুলিশ পক্ষ থেকে জানানো হয়েছে কলকাতা এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে অস্ত্র বিক্রির দায়িত্ব ছিল মহম্মদ সেলিমের উপর।

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে ৯৫টি ওয়ান শটার, ৩টি লং আর্ম এবং ২টি নাইন এমএম পিস্তল রয়েছে। এছাড়া ৯ কেজি বিস্ফোরকও এদিন উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের জিঞ্জাসাবাদ চালিয়ে আরও নতুন তথ্য উঠে আসবে বলে মনে করছেন দক্ষিন ২৪ পরগনা জেলা পুলিশ। ধৃত ৫ জনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

English summary
Five person arrest in a raid at rabindranagar
Please Wait while comments are loading...