Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রাথমিক টেটের চূড়ান্ত ফল প্রকাশ, প্রথম দফায় ১২ হাজার সফর প্রার্থীর তালিকা

Subscribe to Oneindia News

কলকাতা, ৩১ জানুয়ারি : রাজ্যে ১১ হাজার ৩০০ প্রশিক্ষিত প্রার্থী এবার প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ হচ্ছেন। বাকি পদ পূরণ করা হবে অপ্রশিক্ষিত প্রার্থীদের নিয়ে। মঙ্গলবার সাংবাদিক সম্মলন করে এ কথা জানালেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। তিনি বলেন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রশিক্ষিতদেরই অগ্রাধিকার দেওয়া হয়েছে। প্রথম দফায় চলতি সপ্তাহেই নিযোগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

দীর্ঘ টালবাহানার পর অবশেষে প্রাথমিক টেটের চূড়ান্ত ফল প্রকাশ করা হল মঙ্গলবার। প্রত্যেক সফল পরীক্ষার্থীর মোবাইলে এসএমএস করে এই ফল জানানো হবে। ৪১, ৬২৮টি শূন্য পদে এই নিয়োগ হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য।

প্রাথমিক টেটের চূড়ান্ত ফল প্রকাশ, প্রথম দফায় ১২ হাজার সফর প্রার্থীর তালিকা

উল্লেখ্য এবার পরীক্ষা দিয়েছিলেন মোট ১৫ লক্ষ পরীক্ষার্থী। তাঁদের মধ্যে কার ভাগ্যে শিকে ছেঁড়ে তা নিয়ে উৎকণ্ঠা ফল প্রকাশের সময় ঘোষণার পর থেকেই। রাজ্যের ২০টি জেলার সফল ১ লক্ষ ২৫ হাজার প্রার্থীর প্রশিক্ষিত সফল প্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হয়েছিল। আদালতের নির্দেশ মেনেই এই কাজ করা হয়েছে।

এদিন মানিকবাবু জানান, প্রশিক্ষিত প্রার্থীদের মধ্যে ১১ হাজার ৩০০ সফল হয়েছেন। বাকি পদ অপ্রশিক্ষিত প্রার্থীদের দিয়ে পূরণ করা হবে। প্রথম মেধা তালিকায় ১২ হাজার প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে। ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে তাঁদের কাউন্সেলিং, নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এসএমএস ও ইমেল করে জানানো হবে, কোন সময়ে কোথায় কাউন্সেলিং হবে। ধাপে ধাপে বাকি তালিকাও প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা সংসদের ওয়েবসাইএটো ফল জানা যাবে।

English summary
Final result out of Primary TET. Successful examinees get Mobile SMS.
Please Wait while comments are loading...