Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কালো টাকা সাদা কাণ্ডে পরশমল লোধার কলকাতার বাড়ি ও অফিসে হানা ইডি-র

Subscribe to Oneindia News

কলকাতা, ২৭ ডিসেম্বর : কালো টাকা সাদা কাণ্ডে ধৃত কলকাতার নামী ব্যবসায়ী পরশমল লোধা বাড়ি ও অফিসে হানা দিল ইডি। মঙ্গলবার পরশমল লোধার কলকাতার বালিগঞ্জের বাড়িতে ও বেহালার এস এন রায় রোডের অফিসে হানা দেয় ইডি। বাড়ি ও অফিস থেকে উদ্ধার হওয়া বেশ কিছু কাগজপত্র বাজেয়াপ্ত করেছেন এনফোর্সমেন্ট দফতরের আধিকারিকরা।

ইডি জানতে পেরেছে, শুধু ভিন রাজ্যের ব্যবসায়ীদেরই কালো টাকা সাদা করেননি পরশমল, এ রাজ্যের অনেক নামী ব্যবসায়ীর কালো টাকাও সাদা করিয়েছেন এই প্রভাবশালী ব্যবসায়ী। এদিন উদ্ধার হওয়া নথিতে তেমনই কিছু প্রমাণ হাতে পেয়েছেন তদন্তকারীরা।

কালো টাকা সাদা কাণ্ডে পরশমল লোধার কলকাতার বাড়ি ও অফিসে হানা ইডি-র

উল্লেখ্য, ২৫ কোটি কালো টাকা সাদা করার অভিযোগ ওঠে এই ব্যবসায়ীর বিরুদ্ধে। সেই সূত্রেই মালয়েশিয়া পালিয়ে যাওয়ার আগে মুম্বইয়ের বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় পরশমল লোধাকে। এর আগে কলকাতার বাড়িতে হানা দিয়েছিলেন আধিকারিকরা। কলকাতা থেকে মুম্বই পালিয়ে যান তিনি। কলকাতার প্রথম সারির এই ব্যবসায়ীকে মুম্বই থেকে গ্রেফতার করার পর আজই তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হয়। তাঁর কাছ থেকে উদ্ধার হয় বিশাল অঙ্কের টাকাও। তামিলনাড়ুর মুখ্যসচিবকে জেরা করেও এই ব্যবসায়ীর নাম জানতে পারে ইডি। দিল্লিতেও তাঁর বিরুদ্ধে বেশ কিছু দুর্নীতির অভিযোগ ছিল। এই পরশমল লোধা স্টিফেন কোর্টে বেআইনি নির্মাণের চেষ্টা করেছিলেন বাম আমলে।

English summary
ED raided Parashmal Lodha's home and office of Kolkata to Black money scam.
Please Wait while comments are loading...