Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নারদকাণ্ডে তদন্তে ইডিও, ১২ তৃণমূল নেতা-নেত্রীসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ এপ্রিল : সিবিআইয়ের পর নারদ-কাণ্ডে ১২ জন তৃণমূল নেতা-নেত্রীসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করল ইডিও। ১৪ জনের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের মামলা দায়ের করা হয় এদিন। ফলে অস্বস্তি আরও বাড়ল তৃণমূলের। এর আগে নারদ-তদন্তে গত ১৭ এপ্রিল এফআইআর দায়ের করেছিল সিবিআই।

নারদ-কাণ্ডে সিবিআই ভারতীয় দণ্ডবিধির ১২০বি ও দুর্নীতি দমন আইনের কয়েকটি ধারায় মামলা করেছিল। এদিন ফের ইডি মামলা দায়ের করায় তৃণমূলের সমস্যা বাড়বে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

নারদকাণ্ডে ১৪ জনের বিরুদ্ধে মামলা ইডি-র

এই মামলায় ইডি ঢুকে পড়ায় তৃণমূল নেতা-নেত্রীদের চিন্তার কারণ, ইডি ইচ্ছা করলেই অভিযুক্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে।

ইডি এইআইআর দায়েরের পরই জানিয়েছে, নারদা স্টিং অপারেশনে নেওয়া টাকা কোথায় গেল, কেন কাজে লাগানো হল, তা খতিয়ে দেখা হবে। এই মর্মে নোটিশ পাঠানো হতে পারে তৃণমূল নেতা-নেত্রীসহ অভিযুক্তদের।

নারদ মামলায় ১২ জন তৃণমূল নেতানেত্রী ছাড়া একজন আইপিএস অফিসার ও একজন অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। প্রিভেনশন অফ মনি লন্ডারিং অ্যাক্টে এই মামলা রুজু করা হয়েছে। ইডি মনে করছে আর্থিক তছরূপ হয়েছে নারদ মামলায়। ইতিমধ্যেই ইডি-র জয়েন্ট ডিরেক্টরের নেতৃত্বে বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়ে গিয়েছে।

English summary
ED files case against 14 in Narad scam
Please Wait while comments are loading...