Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উমার বিদায় : কড়া নিরাপত্তায় গঙ্গার ঘাটে চলছে প্রতিমা নিরঞ্জন পর্ব

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১১ অক্টোবর : 'ঠাকুর থাকবে কতক্ষন, ঠাকুর যাবে বিসর্জন'। এবছরের মতো শেষ বঙালীর সেরা উৎসব দুর্গাপুজো। মাকে ঘিরে এত আয়োজনের শেষ লগ্নে এসে তাই এখন শুধুই মন খারাপের পালা। তবুও বিষাদের মধ্যেই মাকে হাসি মুখে বিদায় জানাতে প্রস্তুত আম বাঙালী।

দশমীতে মাকে বরণ করে বিদায় জানানোর পর্ব শুরু হয়ে গিয়েছে। কলকাতার বাবুঘাট, আর্মেনিয়াম ঘাট সহ শহরের ১৭টি ঘাটে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রতিমা নিরঞ্জন। অন্যান্য বারের মতো এবারেও প্রতিমা নিরঞ্জন উপলক্ষে ঘাটগুলিতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

উমার বিদায় : কড়া নিরাপত্তায় গঙ্গার ঘাটে চলছে প্রতিমা নিরঞ্জন পর্ব

যে সমস্ত ঘাটে প্রতিমা নিরঞ্জন করা হচ্ছে সেই ঘাটগুলিতে কলকাতা পৌরসভার এক হাজার কর্মীরা কাজ করছেন। রাত পর্যন্ত প্রতিমা নিরঞ্জনের কাজ চলবে তাই ঘাটগুলিতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে বলে পৌরসভার পক্ষ থেকে জানানো হয়েছে।

নিরাপত্তা ব্যবস্থার দিকটিও বিশেষভাবে খেয়াল রাখা হচ্ছে। প্রত্যেকটি ঘাটে পর্যাপ্ত পরিমানে পুলিশ মোতায়েন করা হয়েছে। যদি কোন দুর্ঘটনা ঘটে তার জন্য বিপর্যয় মোকাবিলা দলের ডুবুরিদেরও তৈরি রাখা হয়েছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

প্রতিমা নিরঞ্জনের পরে যাতে কোনভাবে গঙ্গা দূষিত না হয় তার জন্যও পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিমা নিরঞ্জনের পর কাঠামোগুলিকে ক্রেনের সাহায্যে তুলে সরিয়ে দেওয়া হচ্ছে অন্যত্র। প্রতিমা নিরঞ্জন দেখতে গঙ্গার ঘাটে ভিড় জমিয়েছেন বহু সাধারণ মানুষ। তাদের নিরাপদ দুরত্বে সরিয়ে রাখতে তৎপর রয়েছেন পুলিশের কর্তারা।

English summary
Durga idol immersion Sarted at River Ganga At kolkata
Please Wait while comments are loading...