Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্ত্রী-ছোট মেয়েকে বের করে আনার পরই ফাটল সিলিন্ডার, বড় মেয়ে-ভাইকে বাঁচাতে না পেরে আক্ষেপ

Subscribe to Oneindia News

কলকাতা, ১৭ ডিসেম্বর : স্ত্রী ও ছোট মেয়েকে বের করে আনার পরই বিকট আওয়াজ করে ফাটল সিলিন্ডার। নিমেষেই গোটা ঘর গ্রাস করে নিল আগুন। বড় মেয়ে প্রিয়াকে বের করে আনতে পারলাম না। বদ্ধ ঘরে ঘুমের মধ্যেই পুড়ে ছাই হয়ে গেল সে। মেয়েকে হারিয়ে আক্ষেপ করছিলেন বাবা।

শুক্রবার গভীর রাতে কলোনিতে বিধ্বংসী আগুন কেড়ে নিয়েছে তাঁর কিশোরী মেয়েটিকে। সব হারানোর যন্ত্রণা ভেদ করে বারবার ভেসে উঠছে আগুন দগ্ধ হয়ে যাওয়া মেয়েটার মুখ। সকাল প্রিয়ার দগ্ধ দেহ বের করে আনার পর আর ধরে রাখা যায়নি প্রিয়ার মাকে। বারবার মূর্ছা যাচ্ছেন। জ্ঞান ফিরলেই কেঁদে ভাসাচ্ছেন।

স্ত্রী-ছোট মেয়েকে বের করে আনার পরই ফাটল সিলিন্ডার, বড় মেয়ে-ভাইকে বাঁচাতে না পেরে আক্ষেপ

এবারই মাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা ছিল প্রিয়ার। তাই রাত পর্যন্ত পড়ে পাশের ঘরে শুয়েছিল সে। একপাশে বাবা-মা-বোন। অন্য ঘরে কাকা নিমাই অধিকারী। প্রিয়ার বাবার আক্ষেপ, স্ত্রী-ছোট মোয়েক বাঁচাতে পারলেও বড় মেয়েও ভাইকে বাঁচাতে পারলাম না। মুহূর্তেই আগুন গ্রাস করে নিল দু'টি ঝুপড়িই।

বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে ২০টি ঝুপড়িই। সব হারিয়ে রেল লাইনে আশ্রয় নিয়েছেন কলেনির বাসিন্দারা। সকালে সব হারানো ঝুপড়িবাসীরা ধ্বংসস্তূপে গিয়ে হাতড়াচ্ছেন যদি কিছু অন্তত পাওয়া যায়। না, কিছুই নেই অবশিষ্ট। সবকিছুই গ্রাস করে নিয়েছে লেলিহান আগুন।

কিন্তু কী থেকে এই আগুন ছড়াল? এখনও নিশ্চিত নয় দমকল। এই আগুন লাগানো হয়েছে, নাকি দুর্ঘটনাবশতঃ অসর্কতায় আগুন লেগে যায় তা জানতে তদন্ত চালাচ্ছে পুলিশ ও দমকল। কলোনির বাসিন্দাদের অভিযোগ, এই অগ্নিকাণ্ডের পিছনে অন্তর্ঘাত রয়েছে। চক্রান্ত করেই এই আগুন লাগানো হয়েছে। ঝুপড়িবাসীদের উচ্ছেদ করতেই এই পরিকল্পনা। তবে আগুন পোহাতে গিয়েএ বিপত্তি ঘটতে পারে। পাশেই মেট্রো রেলের কাজ চলছে। সেখান থেকেও আগুনের ফুলকি পড়ে এই বিধ্বংসী আগুন লাগার সম্ভাবনা থাকতে পারে।

দমকলের তরফ থেকে জানানো হয়েছে, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই দমকল এসে পৌঁছয়। কিন্তু সঙ্কীর্ণ ও ঘিঞ্জি রাস্তায় আগুন নেভাতে গিয়ে বিপত্তি ঘটে। শেষপর্যন্ত শিয়ালদহ রেল লাইনের উপর দিয়ে জলের পাইন এনে আগুন নেভানোর কাজ করা হয়। দমকলের ১৬টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

English summary
To bring out his wife and little daughter gas cylinder cracked. Father's regret, couldn't save elder daughter and brother
Please Wait while comments are loading...