Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লি চলো ডাক দিয়ে সিঙ্গুরের ধাঁচে আন্দোলন গড়ার হুঁশিয়ারি মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ২ ডিসেম্বর : ফের দিল্লি চলো ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য্যায়। এবার যুদ্ধ নোট বাতিলের পাশাপাশি রাজ্যের পাওনা টাকা আদায় নিয়েও। সেইসঙ্গে ফেডারেল ফ্রন্টের সম্ভাবনাও আবার উসকে দিতে তৎপর মমতা।

তাই ডিসেম্বরের ২৬ -এ বহুবিধ কর্মসূচি নিয়ে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৮ ডিসেম্বর তিনি ফিরবেন কলকাতায়। এরই মধ্যে তিনি পরিকল্পনা করছেন নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের প্রতিবাদে বিহারের রাজধানী পাটনায় একটি প্রকান্ড মিছিল করতে। ইতিমধ্যে তিনি লালুপ্রসাদ যাদবের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগও করেছেন।

দিল্লি চলো ডাক দিয়ে সিঙ্গুরের ধাঁচে আন্দোলন গড়ার হুঁশিয়ারি মমতার

সিঙ্গুর আন্দোলনকে মডেল করে নোট বাতিল আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়। এবার দিল্লি গিয়ে এই আন্দোলনের রূপরেখা তৈরি করবেন তিনি। প্রয়োজনে অনশনেও বসবেন মুখ্যমন্ত্রী। তবে সেজন্য বিরোধী জোটকে এককাট্টা করতে হবে। আগামী ২৬ ডিসেম্বর মুখ্যমন্ত্রী দিল্লি যাওয়ার পর কতটা কার্যকরী রূপ নেয় তাঁ নোট বাতিলের প্রতিবাদী আন্দোলন, তা ভবিষ্যৎ বলবে।

মুখ্যমন্ত্রী ফের রাষ্ট্রপতির কাছেও দরবার করবেন বলে জানিয়েছেন। সেইসঙ্গে দিল্লিতে লাগাতার ধরনা-অবস্থান চালিয়ে মুখ্যমন্ত্রী চাইছেন দিল্লির সরকারের বিরুদ্ধে তাঁর অবস্থান মজবুত করতে। মুখ্যমন্ত্রী বলবেন, ইতিমধ্যেই নোট বাতিলের কারণে শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। এখনও প্রতিদিন ব্যাঙ্কের নিয়ম বদল হচ্ছে, যা মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে। বহু মানুষ রুটি-রুজি হারিয়েছেন। তার পাশাপাশি মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলবেন, সিবিআই দিয়ে তাঁর দলের সাংসদরে ভয় দেখানোর প্রতিবাদেও।

মুখ্যমন্ত্রীর এই সফর ঘিরে জল্পনার পারদ চড়ছে। মুখ্যমন্ত্রী ঠিক কী অস্ত্র নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে যুদ্ধে নামছেন, তার মোকাবিলাই বা কোন অস্ত্রে হবে, তা স্থির করতে এখন তৎপরতা কেন্দ্রের শাসকদলের ম্যানেজারদের মধ্যেও। মুখ্যমন্ত্রী সিঙ্গুর আনেদোলনের মতো লাগাতার আন্দোলনে সামিল হলে, কেন্দ্রীয় সরকারের কী ভূমিকা হবে, তা ভাবাচ্ছে মোদী অ্যান্ড কোং-কে। রাজধানীতে আন্দোলেনর ভবিষ্যৎ রূপরেখা নিয়ে যে বাংলার মুখ্যমন্ত্রী স্পিকটি নট।

English summary
Mamata Banerjee warns to central Government singur-style movement at Delhi. She call 'Delhi Chalo'.
Please Wait while comments are loading...