Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সোশ্যাল মিডিয়ায় খুনের হুমকি কবি শ্রীজাতকে, নিরাপত্তায় স্পেশ্যাল ব্রাঞ্চের কনস্টেবল

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ মার্চ : সোশ্যাল মিডিয়াল লাগাতার হুমকি চলছে। এমনকী শ্রীজতকে হুমকি দেওয়া হচ্ছে খুনেরও। ইতিমধ্যেই কবি শ্রীজাতর বিরুদ্ধে শিলিগুড়ির সাইবার ক্রাইম থানা ও ঘোলা থানায় অভিযোগ দায়ের হয়েছে। হয়েছে জামিন অযোগ্য মামলাও। প্রথমে আমল না দিলেও খুনের হুমকি পেয়ে কলকাতা পুলিশের কাছে নিরাপত্তা চাইলেন কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়।

তাঁকে দেহরক্ষী দিল কলকাতা পুলিশ। গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কবি শ্রীজাত-র পাশে রয়েছেন বলে জানিয়ে তাঁকে আশ্বস্ত করেন, 'কিচ্ছু হবে না শ্রীজাতর।'

সোশ্যাল মিডিয়ায় খুনের হুমকি কবি শ্রীজাতকে, নিরাপত্তায় স্পেশ্যাল ব্রাঞ্চের কনস্টেবল

বৃহস্পতিবার লালবাজারে গিয়ে গোয়েন্দা প্রধান বিশাল গর্গ ও পুলিশের আর এক শীর্ষ কর্তা সুপ্রতীম সরকারের সঙ্গে দেখা করেন সস্ত্রীক শ্রীজাত। পুলিশের কাছে তিনি অভিযোগ করেন, মৌলবাদীরা তাঁর উপর হামলা করতে পারেন। তাঁকে খুনের হুমকিও দিচ্ছেন অনেকেষ সাইবার ক্রাইম শাখায় লিখিত অভিযোগও করেন কবি। দেখান হুমকির স্ক্রিন শট। এরপরই ভারতীয় দণ্ডিবিধির ৫০৬ ও তথ্যপ্রযুক্তি আইনের ৬৭ ধারায় অভিযোগ দায়ের করে পুলিশ। শ্রীজীতর নিরাপত্তায় স্পেশ্যাল ব্রাঞ্চের একজন কনস্টেবলকে নিয়োগ করা হয়।

এদিকে কবি শ্রীজাত ও তার কবিতা নিয়ে ফের মামলা দায়ের করা হয়েছে ঘোলা থানায়। জয়জিৎ ভট্টাচার্য নামে এক ব্যক্তি অভিযোগ করেন থানায়। তাঁকে নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক টানাপোড়েনও। বিজেপি লিগ্যাল সেল দার্জিলিং জেলাশাসকের কাছে শ্রীজাতর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে ডেপুটেশন দিয়েছে। পাল্টা শ্রীজাত-র সমর্থনে মিছিল করেছে সিপিএম। কলকাতায় রাস্তায় এই মিছিলে ছিলেন যাদবপুরের বিধায়ক সিপিএম নেতা সুজন চক্রবর্তী। শিলিগুড়িতেও সিপিএম ছাত্র-যুবরা শ্রীজাতর-র পাশে দাঁড়ান।

উল্লেখ্য, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে যোগী আদিত্যনাথের শপথের পর ফেসবুক পেজে একটি কবিতা পোস্ট করেন শ্রীজাত। 'অভিশাপ' শিরোনামের ওই কবিতার শেষ দু'টি লাইন নিয়ে আপত্তি তুলেছিলেন হিন্দু সংহতি-র সক্রিয় সদস্য শিলিগুড়ির কলেজ পড়ুয়া অর্ণব সরকার। তিনি সাইবার ক্রাইম থানায় এফআইআর করেন শ্রীজাতর এই কবিতা ধর্মীয় ভাবাবেগে আঘাত করায়।

English summary
Death-threat to poet Srijato, kolkata police appointed security guard.
Please Wait while comments are loading...