Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুখ্যমন্ত্রী-রাজ্যপাল তরজা ও বসিরহাটে অশান্তি নিয়ে কী মত রাজ্য সিপিএমের

  • Posted By:
Subscribe to Oneindia News

বসিরহাটে একটি স্যোশাল মিডিয়া পোস্টকে ঘিরে তৈরি হওয়া অশান্তিকে কেন্দ্র করে দুটি গোষ্ঠীর মধ্যে যেভাবে সংঘর্ষ বেঁধেছে তাতে পরিস্থিতি গত দু'দিনে ঘোরালো হয়ে উঠেছে। আর সেই ঘটনাকে কেন্দ্র করে যেভাবে বিবাদে জড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী তা এককথায় নজিরবিহীন।

মুখ্যমন্ত্রীর অভিযোগ রাজ্যপাল বিজেপি ব্লক সভাপতির মতো করে তাঁকে হুমকি দেওয়া ফোন করেছেন। তিনি সাংবিধানিক পদে থেকেও বিজেপির হয়েই শুধু কথা বলছেন। এমনটা তিনি করতে পারেন না। যেভাবে রাজ্যপাল তাঁকে ফোন করে হুমকি দিয়েছেন, অসম্মান করেছেন, এমনটা তাঁর দীর্ঘ রাজনৈতিক কেরিয়ারে কোনওদিন হয়নি বলেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী-রাজ্যপাল তরজা নিয়ে কী মত রাজ্য সিপিএমের

রাজ্যপাল-মুখ্যমন্ত্রী তরজা ও বসিরহাটে উত্তপ্ত পরিস্থিতি নিয়ে মুখ খুলেছে রাজ্য সিপিএমও। রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছেন, রাজ্যের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক শক্তিগুলির পক্ষ থেকে যেভাবে শান্তি ও সম্প্রীতি বিঘ্নিত করার অপচেষ্টা চলছে, তা খুবই উদ্বেগের। এই মুহূর্তে সবার আগে প্রয়োজন শান্তি ও সম্প্রীতির পরিবেশ কায়েম করা।

মমতা-কেশরীনাথ বিতণ্ডা প্রসঙ্গে রাজ্য সিপিএমের বক্তব্য, এখন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর মধ্যে সম্পর্ক নিয়ে বিতর্কের সময় নয়। এধরনের বিতর্ক কেন্দ্র ও রাজ্যের শাসকদলের পক্ষ থেকে যে মানুষের মধ্যে ধর্মীয় মেরুকরণের রাজনীতি নামিয়ে আনা হচ্ছে, তাকেই আরও তীব্র করবে। বিতর্ক ছেড়ে এখন সমস্ত এলাকায় শান্তি স্থাপনের লক্ষ্যে কাজ করা প্রয়োজন।

শান্তি-শৃঙ্খলার পরিবেশ ফিরিয়ে আনতে আধাসেনা, প্রয়োজনে সেনা মোতায়েন করার পক্ষেই সওয়াল করেছেন সূর্যবাবুরা। বলেছেন, রাজ্যবাসীর কাছে আমাদের আবেদন, সাম্প্রদায়িক শক্তিগুলি মানুষের মধ্যে যে বিরোধ-বিভেদের পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে, তাকে প্রতিহত করুন। আমাদের রাজ্যে যে সাম্প্রদায়িক সম্প্রীতির সুমহান ঐতিহ্য রয়েছে, তাকে বজায় রাখতেই হবে।

সবশেষে সূর্যকান্ত বলেছেন, সমস্ত গণতান্ত্রিক, শুভবুদ্ধিসম্পন্ন, ধর্মনিরপেক্ষ, শান্তিপ্রিয় মানুষের কাছে আবেদন, সাম্প্রদায়িক মেরুকরণের রাজনীতির বিরুদ্ধে সোচ্চার হোন। বামপন্থী, গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ শক্তিগুলিকে এই বিপদ সম্পর্কে সজাগ, সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক।

English summary
CPM leader Surjya Kanta Mishra reacts to Bashirhat issue, Mamata-Keshari Nath rift
Please Wait while comments are loading...