Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লুটের রাজ চলছে তৃণমূলের রাজত্বে, মেয়রকে আক্রমণ করে কী বললেন বিমান

Subscribe to Oneindia News

লুটের রাজ চলছে তৃণমূলের রাজত্বে। তৃণমূল মানেই চুরি, ঘুষ আর তোলাবাজি। রাজ্যের মানুষ আজ বুঝতে পারছে, কাদের হাতে তারা ক্ষমতা তুলে দিয়েছে! মুজফ্ফর আহমেদের জন্মজয়ন্তী পালনের অনুষ্ঠানে সিপিএম নেতারা তৃণমূল কংগ্রেসকে আগাগোড়া আক্রমণ করে গেলেন। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু থেকে সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, কিংবা সাংসদ মহম্মদ সেলিম- সবার মুখেই এক সুর। আদতে কমরেডের স্মরণ মঞ্চকে বামনেতারা বেছে নিলেন তৃণমূলকে আক্রমণ করার জন্য।

শনিবার মহাজাতি সদনে আয়োজন করা হয়েছিল মুজফ্ফর আহমেদের ১২৯তম জন্মজয়ন্তী। সেই অনুষ্ঠানে এদিন চাঁছাছোলা ভা্ষায় তৃণমূল সরকারকে আক্রমণ করেন বিমান বসুরা। বিমান বসু বলেন, তৃণমূল মানেই চুরি, বাটপাড়ি, তোলাবাজি আর ঘুষ। প্রতিদিন রাজ্যে একটা না একটা জাল কারবারি ধরা পড়ছে। তারা আবার তৃণমূলই করে। আজও জাল ওষুধের কারবারি ধরা পড়েছে। সেও তৃণমূলের সক্রিয় কর্মী হিসেবে পরিচিত।

লুটের রাজ চলছে, মেয়রের পদত্যাগ দাবি বিমানের

বিমানবাবু এদিন কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়কেও দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেন। তিনি বলেন, শোভন চট্টোপাধ্যায়ের আর মেয়র পদে থাকা উচিত নয়। এখনই তার পদত্যাগ করা উচিত। যে দুর্নীতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে, তারপর ওই চেয়ারে বসার যোগ্যতা হারিয়েছেন তিনি। ওই পদ অনেক মহান মানুষ অলঙ্কৃত করেছেন। তাই তাঁর মতো একজনের আর ওই পদে বসে থাকা উচিত নয়। এতে কলকাতাবাসী লজ্জিত হবেন।

সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, রাজ্য থেকে গণতন্ত্র উধাও হয়ে গিয়েছে। এখানে এখন ধান্দাবাজির রাজনীতি হচ্ছে। রাজ্যে যেমন লুটের রাজ চালাচ্ছে দিদির সরকার, কেন্দ্রের মোদী সরকারও তেমনই লুট চালাচ্ছে কাঁধে কাঁধ মিলিয়ে। মোদী আর দিদি মিলে পুরো দেশটাকেই অধঃপাতে পাঠানোর রাস্তা করে চলেছেন।

বিমান বসু ও সূর্যকান্ত মিশ্রের সুরে সুর মিলিয়ে সাংসদ মহম্মদ সেলিমও তৃণমূলকে আক্রমণ করেন। তিনি বলেন, 'একদিন তৃণমূল দাবি করেছিল সিপিএম নেতা-কর্মীদের বুকে ব্যানার লাগিয়ে ঘুরতে হবে। সেই ব্যানারে লেখা থাকবে আমি সিপিএম করি না। এখন পরিস্থিতি বদলে গিয়েছে, তৃণমূল নেতাদেরই গলায় ব্যানার ঝুলিয়ে বলতে হবে আমি তৃণমূল করি না।'

English summary
CPM leader Biman Basu demands resignation of Mayor Sovan Chatterjee.
Please Wait while comments are loading...