Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কংগ্রেস-সমাজবাদী পার্টির জোটকে স্বাগত জানিয়ে টুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ জানুয়ারি : দীর্ঘ টালবাহানার পর উত্তরপ্রদেশে চূড়ান্ত হয়েছে কংগ্রেসের সঙ্গে সমাজবাদী পার্টির জোট। সেই জোটকে স্বাগত জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে জানান, কংগ্রেস ও সমাজবাদী পার্টির জোটকে স্বাগত। এই জোট ভালো ফল করবে বলে তিনি আশাবাদী। মমতার এই টুইট-বার্তায় আরও একবার তৃণমূলের বিজেপি বিরোধী মুখ প্রকট হল।

নোটকাণ্ড থেকে বিজেপি-বিরোধী যে মনোভাব নিয়ে চলছেন মমতা বন্দ্যোপাধ্যয়, এদিন সমাজবাদী পর্টি ও কংগ্রেস জোটকে স্বাগত জানিয়ে কেন্দ্রের বিরোধিতায় আরও একবার নিজের অবস্থান স্পষ্ট করলেন। আগেও মমতা বন্দ্যোপাধ্যায় অখিলেশকে টুইট করে সাহস জুগিয়েছিলেন। আবার পিতা-পুত্রের যুদ্ধ জয়ের শুভেচ্ছাও জানিয়েও ছিলেন। তারপর কংগ্রেসের সঙ্গে জোট চূড়ান্ত হওয়ার পর শুভেচ্ছা জানালেন।

কংগ্রেস-সমাজবাদী পার্টির জোটকে স্বাগত জানিয়ে টুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সামনেই উত্তরপ্রদেশ নির্বাচন। সেখানে তৃণমূল প্রত্যক্ষ লড়াই না করলেও, পরোক্ষ লড়াই তো আছেই। আর সেই লড়াইয়ে প্রধান প্রতিপক্ষ কেন্দ্রের শাসকদল বিজেপি। সামনেই উত্তরপ্রদেশ-সহ কয়েকটি রাজ্যে বিধানসভার ভোট। তারপর লোকসভা ভোটের দামামা বেজে যাবে। তাই এখন থেকেই জাতীয় স্তরে লড়াইয়ের প্ল্যাটফর্ম তৈরি করে রাখছে তৃণমূল।

মুলায়ম সিং যখন অখিলেশকে দল থেকে বের করে দিলেন, তখন পাশে থাকার বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভেঙে না পড়ে যুদ্ধে এগিয়ে যাওয়ার রসদ জুগিয়েছিল পাশের থাকার সেই আশ্বাস। এখন দান বদলে গিয়েছে। মাত্র কয়েকটা দিনের মধ্যেই পাশার চাল উল্টে গিয়ে রাশ তাঁর হাতেই। উত্তরপ্রদেশ নির্বাচনে সমাজাবাদী পার্টির প্রতীক সাইকেল পেয়েছেন অখিলেশ।

উত্তরপ্রদেশ নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবে না। তাঁদের পূর্ণ সমর্থন থাকবে সমাজবাদীর পার্টির দিকে। আরও স্পষ্ট করে বললে, তৃণমূলের সমর্থনের হাত থাকবে অখিলেশের মাথার উপর। কংগ্রেস ও সমাজবাদী পার্টি একযোগেই এবার বিজেপি ও বহুজন সমাজবাদী পার্টির বিরুদ্ধে লড়বে।

রাজনৈতিক মহলে অবশ্য প্রশ্ন উঠেছে, কেন এত ঘটা করে অখিলেশ যাদবের দিকে সমর্থনের হাত এগিয়ে দিচ্ছেন মমতা। আসলে পুরোটাই বিজেপিকে ব্যাকফুটে পাঠানোর একটা কৌশল। প্রথম নোটকাণ্ডে সমাজবাদী পার্টির এই নেতা তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের পূর্ণ সমর্থন পেয়েছিলেন। সেই কৃতজ্ঞতা তো আছেই, সেইসঙ্গে বিজেপিকে চাপে ফেলতে বিজেপি বিরোধী ঐক্য অটুট রাখারও একটা প্রয়াস বলা যেতেই পারে।

English summary
Congress and SP alliance welcomed, Tweet of Mamata Banerjee
Please Wait while comments are loading...