Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জোটসঙ্গী সিপিএমকে সরিয়ে মানস ভুঁইয়াকে পিএসি চেয়ারম্যান করল রাজ্য, গৃহযুদ্ধ কংগ্রেসে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৪ জুলাই : বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ ঘিরে গৃহযুদ্ধের অবস্থা প্রদেশ কংগ্রেসের অন্দরেই। দলের দুই নেতা আবদুল মান্নান ও মানস ভুঁইয়ার মধ্যে বিবাদ তৈরি হয়েছে এই পদ নিয়ে।

এই পদটি বিরোধী দলের কারও পাওয়ার কথা থাকে। সেই অনুযায়ী কংগ্রেসের তরফে জোটসঙ্গী সিপিএমের সুজন চক্রবর্তীর নাম প্রস্তাব করা হয়েছিল। কিন্তু অভিযোগ, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এই পাবলিক অ্যাকাউন্টস কমিটির পদটিতে মানস ভুঁইয়াকে নির্বাচিত করেন।

সিপিএমকে সরিয়ে মানস ভুঁইয়াকে পিএসি চেয়ারম্যান করল রাজ্য!

এর আগে সুজন চক্রবর্তীর নাম প্রস্তাব করার পর তা সরাসরি খারিজ করে দেন অধ্যক্ষ। পরে মানস ভুঁইয়ার নাম জানার পরই প্রতিবাদে ফেটে পড়েন বিরোধী বাম-কংগ্রেস নেতারা। একসঙ্গে বিক্ষোভ দেখান তারা। ওয়াক-আউটও করেন।

এরপরে প্রদেশ কংগ্রেসের বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন আবদুল মান্নান। সেখানে সিদ্ধান্ত হয়, কংগ্রেস দলেরই বিধায়ক মানস ভুঁইয়ার নির্বাচনকে মানা হবে না। এমনকী তাঁকে পদত্য়াগ করতেও বলা হয়েছে বলে কংগ্রেস সূত্রে খবর। তিনি ইস্তফা না দিলে তাঁকে বয়কটের হুঁশিয়ারি দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে।

গোটা ঘটনাকে বিরোধী শিবিরে ভাঙন ধরানোর চেষ্টা বলেই মন্তব্য করেছেন বিরোধীরা। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মানস ভুঁইয়ার গোপন আঁতাতের অভিযোগও তুলেছেন অনেকে। কারণ তার আগে এদিন মুখ্যমন্ত্রী সঙ্গে বৈঠক সারেন সবংয়ের এই কংগ্রেস বিধায়ক।

প্রসঙ্গত, পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদটি জোটে সমন্বয় রাখতে কংগ্রেসের কাছে দাবি জানিয়েছিল বাম নেতৃত্ব। এবিষয়ে কংগ্রেস হাইকম্যান্ডকে রাজিও করিয়ে নেয় প্রদেশ নেতৃত্ব। তারপরে বিরোধী ঐক্যে ভাঙন ধরাতে তৃণমূল জেনেশুনে মানস ভুঁইয়াকে মনোনয়ন দিয়েছে বলে অভিযোগ জানিয়েছে কংগ্রেস।

English summary
Congress leadership expresses anger over Manas Bhunia as PAC chairman
Please Wait while comments are loading...