Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুরভোটে সন্ত্রাস, ভোট বাতিলের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ কংগ্রেস, বুধবার শুনানি

সন্ত্রাসের আবহে ভোটের নামে প্রহসন হয়েছে রাজ্যে। তাই এই ভোট বৈধ নয়। অবিলম্বে এই ভোট বাতিল করে নতুন করে ভোটগ্রহণ করা হোক। কলকাতা হাইকোর্টে এই দাবি জানিয়ে আবেদন প্রদেশ কংগ্রেসের।

Subscribe to Oneindia News

পুরভোটে সন্ত্রাসের অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ কংগ্রেস। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এই মর্মে মামলা করা হয়। কংগ্রেসের অভিযোগ, সন্ত্রাসের আবহে ভোটের নামে প্রহসন হয়েছে রাজ্যে। তাই এই ভোট বৈধ নয়। অবিলম্বে এই ভোট বাতিল করে নতুন করে ভোটগ্রহণ করা হোক। বিচারপতি আবেদন গ্রহণ করে জানিয়েছেন, বুধবার এই মামলার শুনানি হবে।

রবিবার রাজ্যের সাত পুরসভায় ভোটগ্রহণ করা হয়। কংগ্রেসের তরফে অভিযোগ, সেই সাত পুরসভার মধ্যে সমতলের তিন পুরসভায় যথেচ্ছ সন্ত্রাস চালানো হয়। অধিকাংশ ক্ষেত্রেই অভিযোগ উঠেছে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে। নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি। তিন পুরসভার মাত্র ছ'টি বুথে পুননির্বাচনের নির্দেশ দিয়েছে কমিশন। এমতাবস্থায় হাইকোর্টের দ্বারস্থ হয়ে সন্ত্রাসের ফুটেজ পেশ করা হয়।

পুরভোটে সন্ত্রাস, ভোট বাতিলের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ কংগ্রেস, বুধবার শুনানি

এদিন কংগ্রেসের এই আবেদন গ্রহণ করার পর বিচারপতি জানান, আদালতে পেশ করা সমস্ত ফুটেজ খতিয়ে দেখা হবে। এই অভিযোগের সত্যতা প্রমাণিত হলে বাতিল হতে পারে ভোট। বুধবারই এই মামলার শুনানি হবে। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের বিচারব্যবস্থার উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। তাই সমস্ত ফুটেজ তুলে দেওয়া হয় আদালতের কাছে। এখন কলকাতা হাইকোর্টের নির্দেশের দিকেই তাকিয়ে প্রদেশ কংগ্রেস।

উল্লেখ্য, রবিবার সমতলের রায়গঞ্জ, ডোমকল ও পূজালির পুরভোটে ব্যাপক সন্ত্রাস চলে। শাসকদলের বাইকবাহিনী ও গুন্ডাবাহিনীর দাপটে বোমা-গুলির ভোট হয়। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোটদানে অংশগ্রহণ করতে পারেনি। ভয় দেখিয়ে বিরোধী এজেন্টদের বুথ থেকে বের করে দিয়ে ভোট লুঠ করা হয়েছে। তারই সমর্থনে ফুটেজ পেশ করা হয়েছে আদালতে।

English summary
Congress filed case in Kolkata High Court, demands cancel of voting in seven municipalities
Please Wait while comments are loading...