Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আজ নিজে হাতেই শ্যামা মায়ের ভোগ রাঁধবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৯ অক্টোবর : আজ নিজে হাতেই শ্যামা মায়ের জন্য ভোগ রাঁধবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে হাতেই তিনি নিষ্ঠাভরে ধরে দেবেন মায়ের কাছে। তাঁর অতি ব্যস্ত কর্মসূচি থেকে আজকের দিনের জন্য এই সময়টুকু তিনি বের করে নেবেনই। এবারও তার অন্যথা হবে না। কালীপুজোর এই আঁধার রাতের প্রহর ক'টা তিনি আগে থেকেই তুলে রাখেন আলাদা করে। দীপালিকার আলোয় সাজিয়ে তোলেন বাড়ি। মেতে ওঠেন মাতৃ আরাধনায়।

মুখ্যমন্ত্রীর বাড়িতে শ্যামা পুজো আয়োজন হচ্ছে নয় নয় করে হয়ে গেল ৩৮ বছর। যুবনেত্রী থেকে আজ মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ধারায় আজ অবিচল তিনি। কালীপুজো করে আসছেন, নিজে হাতে ভোগ রাঁধছেন, নিজেই আপ্যায়ন করছেন অভ্যাগত ভিভিআইপি থেকে সাধারণ দর্শনার্থীদের।

আজ নিজে হাতেই শ্যামা মায়ের ভোগ রাঁধবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রতি বছর কালীঘাটে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে মমতার বাসভবনে কালীপুজোর রাতে অগণিত দর্শনার্থী আসেন। সেই কারণেই এবার নিরাপত্তার বজ্র-আঁটুনিও রয়েছে। ভিভিআইপি নিমন্ত্রিতদের মধ্যে থাকেন মন্ত্রী-আমলা, পুলিশ কর্তা, চিত্রতারকা থেকে শুরু করে গণ্যমান্যরা।

প্রতি বছরের মতোই নিষ্ঠাভরে নিজের হাতে শ্যামা মায়ের জন্য খিচুড়ি রান্না করেন মুখ্যমন্ত্রী। সেই ভোগ উৎসর্গ করা হয় দেবীকে। আগত দর্শনার্থীদের জন্যও থাকে বিশেষ বন্দোবস্ত। সারাদিনই উপোশ থাকেন মুখ্যমন্ত্রী। গভীর রাতে পুষ্পাঞ্জলির পরে চরণামৃত ও ভোগ খেয়ে উপবাস ভঙ্গ করেন তিনি। এবার ভাইপো অভিষেক হাসপাতালে। ফলে তিনি উপস্থিত থাকতে পারবেন না শ্যামা মায়ের পুজোয়। বাড়ির সবারই মন তাই একটু খারাপ। মায়ের কাছে তাঁর দ্রুত আরোগ্য কামনা করবেন পরিবারের সকলে।

English summary
CM Mamata Banerjee will cook Bhog today for Shyama puja
Please Wait while comments are loading...