Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সারপ্রাইজ ভিজিটে সটান শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে মমতা, তারপর কী নির্দেশ দিলেন তিনি

Subscribe to Oneindia News

ফের মুখ্যমন্ত্রীর নিশানায় হাসপাতাল। মঙ্গলবার সারপ্রাইজ ভিজিটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সটান ঢুকে পড়লেন শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে। কাউকে কিছু না বলেই মুখ্যমন্ত্রীর গাড়ির যাত্রাপথ ঘুরে গেল। এদিন হাসপাতালে ঢোকার মুখেই জঞ্জাল দেখে ক্ষোভ উগরে দিলেন তিনি। সঙ্গে সঙ্গে ফোন মেয়রকে। মেয়রের নির্দেশে চটজলদি শুরু হল জঞ্জাল-আবর্জনার স্তূপ অপসারণের কাজ।

বেরিয়েছিলেন মাধ্যমিক-উচ্চমাধ্যমিক কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে। আমচকাই মুখ্যমন্ত্রীর গাড়ি ছুটল শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালের দিকে। গাড়ি থেকে নেমে মুখ্যমন্ত্রী হাঁটতে হাঁটতে ঢুকে যান হাসপাতালে। হাসপাতাল সুপারকে ডেকে বলেন, হাসপাতাল চত্বরে এত নোংরা-আবর্জনা কেন? কেন জঞ্জাল সাফাই হয় না নিয়মিত?

সারপ্রাইজ ভিজিটে সটান শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে মমতা, তারপর কী নির্দেশ দিলেন তিনি

এরপরই স্পটে দাঁড়িয়েই মেয়র শোভন চট্টোপাধ্যায়কে প্রয়োজনীয় নির্দেশ দেন তিনি। তারপর হাসপাতালে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খবরাখবর নেন মুখ্যমন্ত্রী। উন্নয়নমূলক কাজকর্ম নিয়েও জিজ্ঞাসা করেন সুপারকে। হাসপাতালের অন্যান্য কর্মীদের সঙ্গেও কথা বলেন তিনি।

এরপর ভবানীপুরের রামরিকদাস হাসপাতালেও পরিদর্শন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই সারপ্রাইজ ভিজিটকে কেন্দ্র করে জোর তৎপরতা শুরু হয়ে যায় হাসপাতালে। সুপার থেকে শুরু করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী।

মুখমন্ত্রী ক্ষমতায় আসার পর ঠিক এভাবেই কাউকে কিছু না জানিয়ে চলে যেতেন হাসপাতালে কিংবা কোনও সরকারি প্রতিষ্ঠানে। সেখানে ঠিকঠাক কাজকর্ম হচ্ছে কি না, সরকারি কর্মীরা কোনও ফাঁকি দিচ্ছেন কি না তা খতিয়ে দেখেই নির্ধারিত কাজে রওনা দিতেন। একটা সময়ে মুখ্যমন্ত্রীর রুটিন হয়ে গিয়েছিল তা। ফের সেই পথে হেঁটেই হাসপাতালগুলিকে চাপে রাখতে চাইছেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী নির্দেশ দেওয়ার পরই মেয়র শোভন চট্টোপাধ্যায় নিজে আসেন শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে। নিজে দাঁড়িয়ে থেকে হাসপাতাল সাফাইয়ের ব্যবস্থা করেন। মেয়র জানান, হাসপাতালের ভিতরে সাফাইয়ের দায়িত্ব নয় কলকাতা পুরসভার। মুখ্যমন্ত্রী নির্দেশে দিয়েছেন তাই কলকাতা পুরসভা এই দায়িত্ব নিয়ে জঞ্জাল সাফাই.এর কাজ করল। এই কাজ পিডব্লুডডি দফতরের অধীন।

English summary
CM Mamata Banerjee's surprise visit to Shanmbhunath Pandit Hospital
Please Wait while comments are loading...