Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সম্প্রীতির বাংলায় অসহিষ্ণুতা দূর করতে ৬০ হাজার শান্তি বাহিনী, বিজেপিকে বার্তা মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

বাংলাকে বদনাম করছে বিজেপি। ধর্মের তাস খেলছে সম্প্রীতির বাংলায়। সেজন্য সতর্ক থাকার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকলে মিলে এই অসহিষ্ণুতা দূর করার আর্জি জানালেন তিনি। এজন্য প্রতি বুথে শান্তিবাহিনী গড়ার নির্দেশ দিয়েছেন তিনি। বুধবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে বসিরহাটের অশান্তি প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বুথে বুথে ১৫-২০ জনের শান্তি বাহিনী গড়তে নির্দেশ দেন।

তিনি বলেন, এলাকায় শান্তি রক্ষার কাজ করবে এই শান্তি বাহিনী। কোনওরকম চক্রান্ত, কুৎসা-অপপ্রচার চলতে দেওয়া যাবে না। এই শান্তি বাহিনী সেই খবর রাখবে। পুলিশের সঙ্গে যোগাযোগ রাখবে শান্তি বাহিনী। কারা উসকানি দিচ্ছে, ধর্মীয় শুড়শুড়ি দিচ্ছে এলাকা সন্ত্রস্ত করতে, তা নজর রাখবে এই বাহিনী। মুখ্যমন্ত্রী জানান, ৬০ হাজার বুথে শান্তি বাহিনী গঠন করা হবে।

বিজেপিকে বার্তা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী এদিন বিজেপির দিকে আঙুল তুলে বলেন, 'দলের পতাকা নিয়ে উসকানি চালাচ্ছে বিজেপি। কেন্দ্রের শাসক দল ক্ষমতার দম্ভে উসকানি দিচ্ছে। ধর্মের নামে গোরক্ষার নামে দেশজুড়ে বিশৃঙ্খলা তৈরি করেছে। এখন আবার এ রাজ্যে ধর্মীয় উত্তাপ ছড়ানোর খেলা শুরু করেছে।

মুখ্যমন্ত্রী এদিন বার্তা দেন, একশ্রেণির মানুষ ফেসবুককে ভুলভাবে ব্যবহার করছেন। ফেসবুকে মিথ্যে প্রচার চলছে। মিথ্যে ছবি দেওয়া হচ্ছে। আগের ছবি পোস্ট করে উত্তেজনা ছড়ানোর চেষ্টা চলছে। সেইসঙ্গে অন্য জায়গার ছবি পোস্ট করেও রাজ্যে উত্তাপ ছড়ানোর খেলা চালাচ্ছেন এক শ্রেণির মানুষ। রাজনৈতিক উদ্দেশ্যেই রাজ্যে এই চক্রান্ত চালানো হচ্ছে বলে অভিযোগ তাঁর। 

English summary
Chief Minister Mamata Banerjee gives message to BJP. She orders to build 60 thousand peace forces to prevent intolerance in West Bengal.
Please Wait while comments are loading...