Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

‘দয়া করে নীরব অস্বচ্ছ থাকবেন না, সরব হন’, নবান্নে গভর্নরের সঙ্গে বৈঠকে খোলা চিঠি মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

কলকাতা, ১৫ ডিসেম্বর : নোট বাতিল ইস্যুতে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেলকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মমতার আবেদন- 'দয়া করে নীরব আর অস্বচ্ছ থাকবেন না। মানুষ চায় এই সঙ্কটপূর্ণ মুহূর্তে আপনি সরব হন।' মুখ্যমন্ত্রী গভর্নরের সঙ্গে বৈঠক শেষে সেই চিঠি তুলে দেন তাঁর হাতে।

বৃহস্পতিবার সকাল থেকেই রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল নবান্নে যাবেন কি না, তা নিয়ে জল্পনা চলছিল। একপ্রকার নির্ধারিত ছিল তিনি নবান্নে গিয়ে মুখ্যসচিব ও অর্থসচিবের সঙ্গে বৈঠক করবেন।

‘দয়া করে নীরব অস্বচ্ছ থাকবেন না, সরব হন’, নবান্নে গভর্নরের সঙ্গে বৈঠকে খোলা চিঠি মুখ্যমন্ত্রীর

কিন্তু মুখ্যমন্ত্রী ও গভর্নর সাক্ষাৎ হবে কি, তানিয়ে অনিশ্চয়তা ছিলই। এরই মধ্যে সব জল্পনার অবসান ঘটিয়ে উর্জিত প্যাটেল পৌঁছে যান নবান্নে। জানিয়ে দেন মুখ্যসচিব ও অর্থ সচিবের সঙ্গে বৈঠকের পর তিনি আজই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। সেই মতো দেখাও করেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন উর্জিত প্যাটেল। মুখ্যমন্ত্রীর মুখে সমস্যার কথা শোনেন। মুখ্যমন্ত্রীর দেওয়া তিন পাতার স্মারকলিপি আকারে চিঠিটিও গ্রহণ করেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগে থেকেই চিঠি লিখে রেখেছিলেন উর্জিত প্যাটলের উদ্দেশে। মুখ্যমন্ত্রী লেখেন, 'রিজার্ভ ব্যাঙ্ক একটি স্ব-শাসিত সংস্থা। আপনি সেই সংস্থার গভর্নর। দয়া করে আপনি নীরব থাকবেন না। আপনি অস্বচ্ছ থাকবেন না। এই নোট বাতিল ঘোষণা সাধারণ মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা। সেই মানুষেরাই আপনার কথা শুনতে চায়। আপনি দয়া করে সরব হন।'

এদিন মুখ্যমন্ত্রী বৈঠক শেষে বলেছেন, এই নোট কাণ্ডের জেরে গোটা দেশে সাঙ্ঘাতিক পরিস্থিতি তৈরি হয়েছে। মানুষের সমস্ত সমস্যার কথা আমি জানিয়েছি রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরকে। কৃষি, ব্যবসা, কেনাকা- সমস্তকিছুই বন্ধ হয়ে যেতে বসেছে। এই সমস্যার সমাধান আপনাকেই করতে হবে। কবে এই সমস্যার সমাধান হবে তা নিশ্চিত করুন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী তো লোকসভাতেও আসছেন না। মানুষ কোনও দিশা খুঁজে পাচ্ছেন না। এই অবস্থায় মানুষকে সঠিক বার্তা দিয়ে নিশ্চিন্ত করুন আপনি। তিনি জানান, প্রায় এক ঘণ্টা কথা হয়েছে গভর্নরের সঙ্গে। তিনি সমস্ত কথা মন দিয়ে শুনেছেন। তবে তিনি নিরুত্তর ছিলেন।

English summary
Chief Minister Mamata Banerjee wrote a letter to the Governor of the Reserve Bank Urjit Patel in issue of cancellation note. CM appeal through letter, 'Please do not be silent.
Please Wait while comments are loading...