Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গোষ্ঠী সংঘর্ষ প্রকট, ছাত্র সংসদ নির্বাচনে অশান্তি এড়াতে উদ্যোগী শিক্ষামন্ত্রী

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ জানুয়ারি : ছাত্র সংসদ নির্বাচনে অশান্তি এড়াতে উদ্যোগী হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কলকাতা বিশ্ববিদ্যালয় নিয়ে বৈঠকের পর তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনকে কেন্দ্র করে যাতে সংঘর্ষ না বাধে সে জন্য শৃঙ্খলাপরায়ণ হতে হবে ছাত্রনেতাদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চান না ছাত্র সংসদ নির্বাচন নিয়ে কোনও অশান্তি ছড়াক রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানে। তাই এ ব্যাপারে আরও সজাগ থাকতে হবে ছাত্র সংগঠনের সদস্যদের।

সম্প্রতি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন কলেজগুলি উত্তপ্ত হয়ে উঠেছে ছাত্র সংসদ নির্বাচনকে কেন্দ্র করে। এখন লড়াই হচ্ছে নিজেদের মধ্যেই। অধিকাংশ ক্ষেত্রেই তৃণমূল বনাম তৃণমূল লড়াই। ফলে বদলে গিয়েছে রাজনৈতিক কমীকরণ। ভোটের আগেই কে হবেন ছাত্র সংসদের জিএস তা নিয়ে বিবাদে জড়িয়ে পড়ছে শাসক দলের ছাত্র সংগঠন।

গোষ্ঠী সংঘর্ষ প্রকট, ছাত্র সংসদ নির্বাচনে অশান্তি এড়াতে উদ্যোগী শিক্ষামন্ত্রী

অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে বিরোধী সংগঠনের কোনও নামগন্ধই নেই। তৃণমূল ছাত্র পরিষদেরই দু'টি প্যানেল নেমে পড়েছে ভোট-যুদ্ধে। তা একেবারেই বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, কে জিএস হবেন, তা ঠিক করে দেবে দলই। মুখ্যমন্ত্রী কড়া বার্তা দিয়েছেন কলেজ নির্বাচন শান্তিপূর্ণ করতে।

উদাহরণ স্বরূপ এবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে অশান্তি মেটাতে আসরে নেমে শিক্ষামন্ত্রীই স্থির করে দেন কোন আসনে কোন প্যানেলের প্রার্থী মনোনয়ন পাবেন। কলকাতা বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদের নতুন ইউনিট তৈরির নির্দেশও দিয়েছেন পার্থবাবু। বয়স্কদের সরিয়ে নতুনদের নিয়ে টিএমসিপি-র ইউনিট তৈরি করা হবে বলে জানিয়েছেন তিনি।

English summary
Clash of Clans occurred at educational institutions of this state. Education Minister is taking initiative to avoid unrest of student parliamentary election.
Please Wait while comments are loading...