Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্দিদের মধ্যে গোষ্ঠী সংঘর্ষ! ধুন্ধুমার কান্ড দমদম সেন্ট্রাল জেলে

Subscribe to Oneindia News

খাবার নিয়ে দু'দল বন্দির মধ্যে সংঘর্ষে ধুন্ধুমার কাণ্ড ঘটে গেল দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছে ১৩ জন বন্দি। তাদের মধ্যে আশঙ্কাজনক তিনজন। পাথরের আঘাতে তিনজনেরই মাথা ফেটেছে। জেল হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতদের। মঙ্গলবার সকাল থেকেই দু'দলের মধ্যে দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। তারপরই রণক্ষেত্রের চেহারা নেয় দমদম সেন্ট্রাল জেল।

খাবারের মান নিয়েই প্রশ্ন উঠেছিল বেশ কিছুদিন আগে। সাজাপ্রাপ্ত বন্দিদের অভিযোগ, তাঁদের জন্য যে খাবার দেওয়া হয়, তা অতি নিম্নমানের। মুখে তোলার মতো নয়। তা নিয়ে অভিযোগও জানানো হয়েছিল জেল কর্তৃপক্ষের কাছে। কিন্তু দীর্ঘদিন কেটে গেলেও কোনও ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আর তাতেই ধৈর্য্যের বাঁধ ভাঙে বন্দিদের।

বন্দিদের মধ্যে গোষ্ঠী সংঘর্ষ! ধুন্ধুমার কান্ড দমদম সেন্ট্রাল জেলে

বিচারাধীন বন্দিদের খাবারের মান অপেক্ষাকৃত ভালো বলে অভিযোগ তোলে সাজাপ্রাপ্ত বন্দিরা। এদিন সেই প্রসঙ্গ উঠতেই দুই গোষ্ঠীর মধ্যে জেল সংশোধনাগারেই প্রবল বাগবিতন্ডা শুরু হয়ে যায়। তা ক্রমেই রূপ নেয় সংঘর্ষে। প্রায় চার শতাধিক বন্দির মধ্যে হাতাহাতির জেরে বিশৃঙ্খলা তৈরি হয় জেলের মধ্যে। এরই মধ্যে পাথর ছোড়াছুড়িও শুরু হয়। আর তাতেই তিন বন্দির মাথা ফাটে। জখম হয় আর জনা দশেক।

এই বিশৃঙ্খল পরিস্থিতির মোকাবিলায় খবর দেওয়া হয় পুলিশকে। জেলের উচ্চপদস্থ আধিকারিকরাও দমদম সেন্ট্রাল জেলে এসে পৌঁছন। উভয় পক্ষের মধ্যে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা করেন তাঁরা। সেইসঙ্গে খাবারের মান নিয়েও বিবেচনা করা হবে বলে আশ্বাস দেন আধিকারিকরা।

English summary
Clash between two groups of prisoners in Dum Dum Central Jail
Please Wait while comments are loading...