Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ ১৫ জানুয়ারি পর্যন্ত বাড়াল হাইকোর্ট, ১১ জানুয়ারি চূড়ান্ত রায়

Subscribe to Oneindia News

কলকাতা, ১৬ ডিসেম্বর : আরও ১৫ দিন বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ। শুক্রবার হাইকোর্ট একটি মামলায় জানিয়ে দেয়, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে নিযুক্ত সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ বৃদ্ধি করা হচ্ছে। আগামী ১১ জানুয়ারি পরবর্তী শুনানির দিনই সিভিক ভলেন্টিয়ারদের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এদিনের এই নির্দেশের পর আপাতত স্বস্তিতে সিভিক ভলেন্টিয়াররা।

এই সিভিক ভলেন্টিয়ার নিয়োগ নিয়ে বড় দুর্নীতি হয়েছে বলে হাই কোর্ট জানিয়েছিল। বিধানসভা নির্বাচনের আগে তাই এই নিয়োগে অন্তর্বতী স্থগিতাদেশ জারি করে আদালত। ৩১ ডিসেম্বর পর্যন্ত সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ বৃদ্ধি করা হয়। এখনও আরও ১৫দিন বাড়ানো হল মেয়াদ।

সিভিক ভলেন্টিয়ারদের মেয়াদ ১৫ জানুয়ারি পর্যন্ত বাড়াল হাইকোর্ট, ১১ জানুয়ারি চূড়ান্ত রায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো রাজ্যে ১ লক্ষ ৩০ হাজার সিভিক ভলেন্টিআর নিয়োগ করা হয়। ২০১৩ সালে এই প্রক্রিয়া শুরু হয়েছিল। ওই নিয়োদ পদ্ধতিকেই চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেলন বাঁকুড়ার ১০ পরীক্ষার্থী।

আদালত প্রশ্ন তোলে কেন লিখিত পরীক্ষা করে বিধি মেনে নিয়োগ করা হয়নি সিভিক ভলেন্টিয়ারদের। ২০১৩ সালের অক্টোবরে পুলিশ সুপারদের নিয়ে গঠিত পাঁচ সদস্যের কমিটি মৌখিক পরীক্ষার মাধ্যমে এই নিয়োগ করে। থানায় থানায় ফর্ম বিলি করে বিভিন্ন জেলায় সিভিক ভলেন্টিয়ার নিয়োগ হয়। সেই নিয়োগ পক্রিয়া নিয়েই প্রশ্ন উঠে যাওয়ায় ভবিষ্যৎ অনিশ্চিত সিভিক ভলেন্টিয়ারদের।

English summary
High Court ordered that Civic volunteer's period was extended until January 15. The final verdict is on January 11.
Please Wait while comments are loading...