Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৮০ কোটির যন্ত্রাংশ চুরি! এবার জেসপ ও ডানলপের তদন্তে সিট গঠন সিআইডি-র

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২০ অক্টোবর : জেসপ ও ডানলপ কারখানার তদন্তে সিট গঠন করল সিআইডি। ১৩ সদস্যের এই এই বিশেষ তদন্তকারী দলটি তদন্ত চালাবে সিআইডি-র এসএস হেড কোয়ার্টারের নেতৃত্বে। এই টিমে থাকবেন একজন ডিএসপি পদমর্যাদার অফিসার ও চার জন ইনস্পেক্টর। গতকালই সিআইডি তদন্ত সামনে আসে রেলের ৮০ কোটি টাকার যন্ত্রাংশ চুরির ঘটনাটি।

কর্তৃপক্ষের বিরুদ্ধেই কারাখানা থেকে যন্ত্রাংশ চুরি ও পাচারের অভিযোগ উঠেছে। তারপরই খোদ পবন রুইয়ার বিরুদ্ধেই ষড়যন্ত্রের মামলা রুজু করা হয়েছে। ওয়াগন তৈরির ওই যন্ত্রাংশ বারবার চেয়েও ফেরত পায়নি রেল। এদিকে কারখানার সুরক্ষায় রোড ম্যাপ তৈরি করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা। সাতদিনের মধ্যে দু-দু'বার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার পর এ বিষয়ে সরব হন খোদ দমকলমন্ত্রী তথা কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

৮০ কোটির যন্ত্রাংশ চুরি! এবার জেসপ ও ডানলপের তদন্তে সিট গঠন সিআইডি-র

তিনি সরাসরি অভিযোগ করেন, এই কারখানায় আগুন লাগার পিছনে রয়েছে অন্তর্ঘাত। দমকলের পক্ষ থেকে সেই মর্মে এফআইএরও করা হয়। এফআইএর করে পুলিশও। কেননা, মঙ্গলবারই একদল দুষ্কৃতীর হাতে আক্রান্ত হতে হয় বারাকপুর কমিশনারেটের এক এএসআইকে।

এদিকে সিট গঠন করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিআইডি। ঘটনায় ৯ জনকে আটক করার পর বড় চাঁইয়ের নাম সামনে চলে আসে। কর্তৃপক্ষেরও এই কাজে মদত রয়েছে তা প্রকাশ হয়ে পড়ে। এরই মধ্যে রেলের যন্ত্রাংশ চুরি ও পাচারের ঘটনা সামনে এসে পড়ায় নড়েচড়ে বসেছেন তদন্তকারীরা।

English summary
CID wants to create SIT in jessop investigation
Please Wait while comments are loading...