Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিরোধী নেত্রীর মেজাজে নোট বাতিলের প্রতিবাদে মিছিল মুখ্যমন্ত্রী মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ নভেম্বর : মুখ্যমন্ত্রীর সঙ্গে পুরো টলিউড রাস্তায়। নোট বাতিল ইস্যুতে তৃণমূলের মহামিছিল। রাস্তার দু'ধারে ঢল নেমেছে জনতার। জনতাকে সামলাতে হিমশিম অবস্থা প্রশাসনের। বারবারই থমকে গেল মিছিল। মুখ্যমন্ত্রী নিজে দাঁড়িয়ে নির্দেশ দিলেন সুশৃঙ্খলভাবে মিছিল করার। হতে পারেন তিনি বাংলার মুখ্যমন্ত্রী, কিন্তু তাঁকে এদিন দেখা গেল একেবারে বিরোধী ভূমিকায়।

সত্যিই তো তিনি বিরোধী মুখ। কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে নোট ইস্যুতে এই আন্দোলনে তিনিই তো বিরোধী নেত্রী। মুখ্যমন্ত্রীরূপী সেই বিরোধী নেত্রীকেই আজ দেখল বাংলার মানুষ। দু'পা যাচ্ছেন, আর দাঁড়িয়ে পড়েছেন। কাতারে কাতারে মানুষের ভিড় রাস্তার দু'ধারে।

বিরোধী নেত্রীর মেজাজে নোট বাতিলের প্রতিবাদে মিছিল মুখ্যমন্ত্রী মমতার

মুখ্যমন্ত্রীকে একবার দেখার জন্য তাঁরা ভিড় জমিয়েছেন। কলেজ স্ট্রিট থেকে ধর্মতলার রাস্তা কার্যত মানুষের দখলে। নিরাপত্তায় বিশাল পুলিশ বাহিনী নিয়োগ করেও মানুষের এই ঢল সামলাতে গিয়ে নাকাল হতে হচ্ছে প্রশাসনকে। তার একটা কারণ, মুখ্যমন্ত্রীর ডাকে এই মিছিলে যে এত মানুষের ভিড় হবে তা কল্পনাও করতে পারেনি রাজ্য প্রশাসন।

এর আগেও বহুবার কলকাতার রাস্তায় মিছিল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনেক ক্ষেত্রই শিল্পী, সাহিত্যিক, ক্রীড়াবিদদের নিয়েও মিছিল করেছেন তিনি। কিন্তু আগের সমস্ত মিছিলের ভিড়কেই টপকে গেল এদিনের মিছিল।

আসলে এমন একটা ইস্যুতে এই মিছিল, সেই নোট বাতিলের জেরে মানুষের দুর্ভোগের প্রতিবাদে তৃণমূলের মহামিছিলে বাঁধভাঙা উচ্ছ্বাস ধরা পড়ছে। সকাল থেকেই তৃণমূল কর্মী সমর্থকরা ভিড় জমাতে শুরু করেছিলেন। সকাল থেকই মিছিল করে মানুষ কলেজ স্কোয়ার মুখী হয়েছিল। সেই জনসুনামি আছড়ে পড়ল মুখ্যমন্ত্রী মিছিলে অংশ নেওয়ার পরই।

English summary
Chief Minister Mamata Banerjee's rally as opposition leader moodDescription: To protest of note cancellation Chief Minister Mamata Banerjee's rally as opposition leader mood
Please Wait while comments are loading...