Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পোলান্ডের ডাকে সাড়া, বিনিয়োগ টানতে ইউরোপিয়ান ইকোনমিক কংগ্রেসে যোগ দেবেন মমতা

Subscribe to Oneindia News

কলকাতা, ২২ ফেব্রুয়ারি : বাংলাকে বিশ্বের দরবারে তুলে ধরতে শেষ পর্যন্ত পোলান্ডের আহ্বানে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৯ মে তিনি পোলান্ডের ডাকে সাড়া দিয়ে ইউরোপিয়ান ইকোনমিক কংগ্রেসে যোগ দিতে যাচ্ছেন। উল্লেখ্য ১০ থেকে ১২ মে পোলান্ডে অনুষ্ঠিত হবে ইকোনমিক কংগ্রেস। এই সম্মলেন যোগ দিয়ে তিনি বাংলায় লগ্নি আনার প্রয়াস চালাবেন।

বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের মাধ্যমে তিনি তাঁর শিল্প ভাবনাকে বিশ্বের দরবারে তুলে ধরার প্রয়াস শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতদিনে বিশ্ববাংলা বাণিজ্য সম্মলনের স্বার্থকতা মিলতে শুরু করেছে বলে দাবি করেন মমতা। এদিন নবান্ন সূত্রে জানা গিয়েছে, পোলান্ড থেকে যে আমন্ত্রণ এসেছে, সেই ডাকে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রী পোলান্ডে যাবে। ৯ মে পোলান্ডের উদ্দেশে পাড়ি দেবেন তিনি। ফিরবেন ১৪ মে।

পোলান্ডের ডাকে সাড়া, বিনিয়োগ টানতে ইউরোপিয়ান ইকোনমিক কংগ্রেসে যোগ দেবেন মমতা

নবান্ন সূত্রে এদিন আরও জানা গিয়েছে, তিনি রাশিয়া থেকেও ডাক পেয়েছেন। আগামী জুলাই রাশিয়ার শিল্প সম্মেলনেও তিনি যেতে পারেন। এছাড়া বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের ফলে অস্ট্রেলিয়া ও কানাডা থেকেও আমন্ত্রণ এসেছে নবান্নে। বিদেশি লগ্নি টানার লক্ষ্যে এই বিদেশ সফরগুলিও তিনি পরবর্তী সময়ে বিবেচনা করবেন বলে জানা গিয়েছে।

গত ১৩ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগে নবান্নে পোলান্ড ও রাশিয়া থেকে আমন্ত্রণ এসে পৌঁছয়। সেইসময় নবান্ন সূত্রে জানানো হয়েছিল মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফর থেকে ফিরে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। সেইমতো মুখ্যমন্ত্রী পোলান্ডে যাবেন বলে স্থির হয়।

English summary
Chief Minister Mamata Banerjee responded to the invite of Poland. She will join in European Economic Congress for investment in industry.
Please Wait while comments are loading...