Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফিল্ম সিটির কাজ প্রায় শেষ, মহানায়কের প্রয়াণ দিবসে এবার কী ‘উপহার’ মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

মহানায়ক উত্তমকুমারের স্মরণসভায় এসে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফিল্ম সিটির পর তিনি এবার টেলিফিল্ম স্টুডিও উপহার দেবেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে। সোমবার নজরুল মঞ্চে মহানায়কের ৩৮তম প্রয়াণ দিবসে এই কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পে ইতিমধ্যেই ১৩৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে জানালেন তিনি।

২৪ জুলাই বাংলার ম্যাটিনি আইডলের প্রয়াণ দিবস উপলক্ষে নজরুল মঞ্চে উত্তম-স্মরণের আয়োজন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠানে মহানায়ক সম্মানে ভূষিত করা হয় টলিউডের কলাকুশলীদের। এবার মহানায়ক সম্মান পেলেন বিশিষ্ট অভিনেত্রী শকুন্তলা বড়ুয়া। সেরা অভিনেতার সম্মান পান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

মহানায়কের প্রয়াণ দিবসে টেলিফিল্ম স্টুডিও ‘উপহার’ মুখ্যমন্ত্র

এই অনুষ্ঠানে মহানায়ককে সম্মান জানিয়ে ও টলিউডকে সংবর্ধিত করে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ফিল্ম সিটি নির্মাণ প্রায় শেষ। আগামী ৮-১০ মাসের মধ্যেই ফিল্মসিটি সম্পূর্ণ তৈরি হয়ে যাবে। এবার তাঁর উদ্যোগ টেলিফিল্ম স্টুডিও তৈরি করার। সেই প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। অর্থ বরাদ্দ হয়ে গিয়েছে। এবার কাজ শুরুর অপেক্ষা।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, টলিউডকে শুধু একটা গণ্ডির মধ্যে আবদ্ধ করে রাখলে হবে না। টলিউডকে বিশ্বের দরবারে ছড়িয়ে দিতে হবে। আরও বৃহৎ আকারে চিন্তা করতে হবে টলি-ইন্ডাস্ট্রিকে। রাজ্যের শিল্পীদের পাশে রয়েছে সরকার। সমস্ত রকম সহযোগিতা করা হবে। যাতে বলিউড ও হলিউডের মতো বিস্তার লাভ করে টলিউড, সেই পরিকল্পনা নিয়ে কাজ করুন শিল্পী-পরিচালকরা।

English summary
Chief Minister Mamata Banerjee gives 'gift' telefilm studio for Bengal film industry on the occasion of Mahanayak's death anniversary.
Please Wait while comments are loading...