Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সচিব-জেলাশাসক পর্যায়ে ব্যাপক রদবদল, মুখ্যমন্ত্রীর অসন্তুষ্টিতে পদস্খলন ভার্মা-সেলিমের

Subscribe to Oneindia News

কলকাতা, ৭ মার্চ : রাজ্যে সচিব ও জেলাশাসক পদে বড়সড় রদবদল হল সোমবার। উল্লেখযোগ্যভাবে গুরুত্ব হারালেন খাদ্য দফতরের সচিব অনিল ভার্মাকে। সেইসঙ্গে গুরুত্ব কমল দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক পিবি সেলিমেরও। তাঁকে পাঠিয়ে দেওয়া হল সংখ্যালঘু দফতরে। আর উল্লেখযোগ্য উত্তরণ ঘটল বর্ধমানের জেলাশাসক সৌমিত্র মোহনের। তাঁকে স্বাস্থ্য দফতরের অতিরিক্ত সচিব করে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী খাদ্য দফতরের প্রধান সচিবের কাজ নিয়ে যে অসন্তুষ্ট ছিলেন তা পরিস্ফুট হয়েছিল আগেই। এদিন সেই অসন্তুষ্টিতেই সিলমোহর পড়ল এদিন। অনিল ভার্মাকে সরিয়ে দেওয়া হল স্বনির্ভর গোষ্ঠী দফতরে। অনিল ভার্মার স্থলাভিষিক্ত করা হয়েছে পার বিভাগের প্রধান সচিব মনোজ আগরওয়ালকে। তাঁর ছেড়ে যাওয়া স্টেট হাইওয়ে ডেভেলপমেন্ট কর্পোরেশনের দায়িত্ব সামলাবেন পূর্ত সচিব ইন্দিবর পান্ডে। পার দফতরের প্রধান সচিবের দায়িত্বে এলেন মৎস্য দফতরের প্রধান সচিব প্রভাত মিশ্র। মৎস্য দফথরে গেলের স্বনির্ভর গোষ্ঠীর প্রধান সচিব সুনীল গুপ্তা।

আমলা রদবদল, পদস্খলন ভার্মা-সেলিমের

এদিন জেলাশাসক পর্যায়েও ব্যাপক রদবদল করা হল। ছ'টি জোলরা জেলাশাসককে বদলি করা হয়েছে। কয়েকজন পেয়েছেন প্রোমোশন। আবার ডিমোশনও হয়েছে কয়েকজনের। দক্ষিণ ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসক জয়শী দাশগুপ্ত পেয়েছেন দার্জিলিং জেলাশাসকের দায়িত্ব। দার্জিলিংয়ের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তবকে আনা হয়েছে বর্ধমান জেলাশাসকের দায়িত্বে।

বিধানগর পুরসভার কমিশনার করা হয়েছে অতিরিক্ত স্বাস্থ্য সচিব পৃথা সরকারকে। আর কমিশনার অলোকেশ প্রসাদ পুরুলিয়ার জেলাশাসক হলেন। তিনি ডব্লুবিসিএস অফিসার হিসেবে জেলাশাসক হলেন। উল্লেখ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডব্লুবিসিএস অফিসারদের সভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন, রাজ্যে আরও বেশিসংখ্যক ডব্লুবিসিএস অফিসারকে জেলাশাসক করা হবে। সেই কথা রাখলেন মুখ্যমন্ত্রী।

এছাড়া পুরুলিয়ার জেলাশাসক তন্ময় চক্রবর্তীকে মালদহের জেলাশাসক করা হয়েছে। মালদহের জেলাশাসক শরদ দ্বিবেদীকে সরানো হয়েছে মুর্শিদাবাদে। মুর্শিদাবাদের জেলাশাসককে পাঠানো হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়।

English summary
Change in secretary and district magistrate post in West Bengal
Please Wait while comments are loading...