Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সোমবার মমতার মন্ত্রিসভায় শপথ চন্দ্রিমা ও উজ্জ্বলের, আইন দফতরই পাচ্ছেন দক্ষিণ কাঁথির বিধায়ক

Subscribe to Oneindia News

কলকাতা, ৬ মে : সোমবার রাজ্য মন্ত্রিসভায় শপথ নিচ্ছেন চন্দ্রিমা ভট্টাচার্য ও উজ্জ্বল বিশ্বাস। মমতার মন্ত্রিসভায় সংযোজন হচ্ছে এই দুই নাম। সোমবারই বিকেল তিনটেয় রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বণ্টন করা হবে দফতর।

সূত্রের খবর, পুরনো আইন দফতরই পেতে চলেছেন চন্দ্রিমা ভট্টাচার্য। তবে উজ্জ্বল বিশ্বাস কোনও দফতর পাচ্ছেন তা এখনও স্পষ্ট নয়। ওইদিন মন্ত্রিসভায় অন্যান্য দফতরেও রদবদল হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

সোমবার মমতার মন্ত্রিসভায় শপথ চন্দ্রিমা ও উজ্জ্বলের, আইন দফতরই পাচ্ছেন দক্ষিণ কাঁথির বিধায়ক

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম মন্ত্রিসভায় আইন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি সাফল্যের সঙ্গে এই দফতর সামলেছিলেন। তাই তাঁকে দ্বিতীয় মন্ত্রিসভাতেও চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তৃণমূলের প্রবল হাওয়া সত্ত্বেও একটা হারেই সেই আশা শেষ হয়ে যায়। কংগ্রেস-সিপিএম জোট প্রার্থীর কাছে হেরে তাঁর আর মন্ত্রিসভায় স্থান পাওয়া হয়নি।

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যখন চেয়েছেন, তা আর না হয়ে উপায় থাকে কি? তাই দক্ষিণ কাঁথি উপনির্বাচনে তৃ্ণমূল প্রার্থী হিসেবে কলকাতা থেকে পছন্দের চন্দ্রিমা ভট্টাচার্যকে উড়িয়ে নিয়ে গেলেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে বহু প্রতীক্ষিত জয়ও এল। ২০১৬ বিধানসভা নির্বাচনের থেকেও উপনির্বাচনে বেশি ভোটে জিতে তিনি আবারও ঢুকে পড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায়।

চন্দ্রিমাদেবী গত বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার পরও আইন বিষয়ক গুরুত্বপূর্ণ সরকারি বৈঠকে তাঁকে উপস্থিত থাকতে দেখা গিয়েছে। তাই রাজনৈতিক মহল মনে করছে, তাঁর উপর এই দফতরের দায়িত্বই বর্তাচ্ছে। তবে উজ্জ্বল বিশ্বাসের দফতর কী হবে, তা এখনও সুস্পষ্ট নয়। অন্যান্য দফতরের রদবদলের উপরই নির্ভর করে রয়েছে উজ্জ্বলবাবুর নতুন দায়িত্ব।

English summary
Chandrima Bhattacharya and Ujjwal Biswas likely to take oath on Monday in state cabinet
Please Wait while comments are loading...