Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড় আন্দোলনে বিদেশি শক্তির হাত! নবান্নে বৈঠকে রিপোর্ট সেন্ট্রাল আইবি-র

Subscribe to Oneindia News

পাহাড়ে অশান্তির পিছনে জঙ্গি-যোগ রয়েছে বলে আগেই অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পাহাড়ের আন্দোলনের নেপথ্যে বিদেশি শক্তির মদত রয়েছে বলে রিপোর্ট দিল সেন্ট্রাল আইবি। বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে উদ্বেগ প্রকাশ করে এ কথা জানান সেন্ট্রাল আইবি-র জয়েন্ট ডিরেক্টর মনোজ কুমার।

নবান্নে বৈঠকে রিপোর্ট সেন্ট্রাল আইবি-র

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিবও। এমনিতেই প্রতিদিন পাহাড়ে বিভিন্ন দফতরে, ঐতিহ্যশালী ভবনে আগুন জ্বলছে। পাহাড়ের পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। জঙ্গি আন্দোলনে মেতে উঠছে মোর্চা সমর্থকরা। সেনা মোতায়েন করেও পাহাড়ে শান্তি ফেরাতে পারেনি মমতার প্রশাসন।

কোথা থেকে এত শক্তি পাচ্ছে মোর্চা? তা নিয়ে ধন্দ ছিলই। এবার নবান্নে আইবি-র সঙ্গে বৈঠকে সেই সূত্র বেরিয়ে এল। এদিন পাহাড়ের বর্তমান পরিস্থিতি নিয়েই সেন্ট্রাল আইবি-র সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ে অশান্তির পিছনে কোন বিদেশি শক্তি রয়েছে, তা জানতেই এই বৈঠক ডাকা হয়। মমতা চাইছেন, পাহাড় আন্দোলনের নেপথ্যে কোন শক্তির হাত রয়েছে, তা জানতে। এবং তা জেনেই যুদ্ধে নামতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা-আইবি বৈঠক

এদিনের বৈঠকে সে সম্বন্ধেই আলোচনা হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সন্দেহই যে সত্যি, তাই উঠে আসে বৈঠকে। মোর্চার হিংসাশ্রয়ী আন্দোলনের পিছনে বিদেশি শক্তির হাত রয়েছে বলেই মনে করছে আইবিও। আইবি-র তদন্তেও উঠে এসেছে প্রতিবেশী দেশের জঙ্গি-যোগের কথা।

এমনকী কাশ্মীরের হুরিয়ত কনফারেন্সের নেতাদের সঙ্গেও মোর্চার যোগ রয়েছে বলে জানতে পেরেছে আইবি-র আধিকারিকরা। হুরিয়ত নেতাদের সঙ্গে ফোনে কথা বলেই মোর্চা পাহাড় আন্দোলন এগিয়ে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ। এ ব্যাপারে প্রমাণ জোগাড় করার আর্জি জানানো হয়েছে আইবি-র কাছে।

English summary
Central IB said foreign power in hill movement. CM Mamata Banerjee calls meeting with IB department at Nabanna.
Please Wait while comments are loading...