Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ব্রিগেডে মোহন ভাগবতের সভাকে ছাড়পত্র হাইকোর্টের, তবে ফাঁপরে আরএসএস-ও

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ জানুয়ারি : আসানসোলে বাবুল সুপ্রিয়র সাংসদ মেলার পরে এবার ব্রিগেডে আরএসএসের প্রধান মোহন ভগবতের সভারও ছাড়পত্র দিল কলকাতা হাইকোর্ট। অর্থাত ফের একবার উচ্চ আদালতে মুখ পুড়ল রাজ্য সরকারের। যদিও শর্তসাপেক্ষে মোহন ভগবতের সভার অনুমতি দেওয়া হয়েছে। এবং সভা নিয়ে পাল্টা ফাঁপরে পড়েছে আরএসএস-ও।

প্রথমে খিদিরপুরে আরএসএসের সভা করার কথা ছিল। জায়গা বদলে শহিদ মিনারে সভা করার কথা হয়। সেক্ষেত্রেও পরে সিদ্ধান্ত বদলায়। শেষপর্যন্ত ঠিক হয় ব্রিগেডে সভা করবে আরএসএস। কলকাতা পুলিশ অনুমতি দিতে অস্বীকার করলে হাইকোর্টের দ্বারস্থ হয় আরএসএস।

ব্রিগেডে মোহন ভাগবতের সভাকে ছাড়পত্র হাইকোর্টের, তবে ফাঁপরে আরএসএস-ও

তবে আবেদনের সময়ে আরএসএস জানিয়েছিল, মোহন ভাগবতের সভায় ৪ হাজারের মতো লোক হবে, তার বেশি নয়। এই দাবিকেই সামনে রেখে অনুমতি দিয়েছে আদালত। জানানো হয়েছে, উল্লিখিত সংখ্যার বেশি লোক হাজির করানো যাবে না। জমায়েত বেশি হলে কলকাতা পুলিশ তা সরিয়ে দেবে। এছাড়া কারা কারা সভায় আসবে, তার তালিকা পুলিশের হাতে তুলে দিতে হবে।

এছাড়া আরএসএস ও পুলিশ দু'পক্ষকেই সমস্ত বিষয় হলফনামা করে আদালতকে জানাতে হবে। আর এখানেই রাজ্যের কাছে জিতেও ফাঁপরে আরএসএস। সভায় নিমন্ত্রিতদের তালিকা যদিও বা তুলে দেওয়া যায়, জমায়েতের সংখ্যা কীভাবে নিয়ন্ত্রণ করা যাবে তা নিয়ে চ্যালেঞ্জের মুখে মোহন ভাগবতরা।

English summary
Calcutta HC gives nod to RSS meeting in brigade ground,
Please Wait while comments are loading...