Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পরিবহণ ব্যবস্থার উন্নয়নে হাজার কর্মী নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ মার্চ : পরিবহণ পরিষেবা আরও উন্নত করতে এক হাজার কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার। বুধবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের বিভিন্ন পরিবহণ সংস্থায় কর্মী নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। স্থির হয়েছে পরিবহণ সংস্থায় চুক্তির ভিত্তিতে ৯৬৯ জন কর্ম নিয়োগ করা হবে। ৪৪৭ জন কন্ডাক্টর ও ৫২২ জন চালক নিয়োগ করা হবে বলে নবান্ন সূত্রে খবর।

বুধবার মন্ত্রিসভার বৈঠকের পর পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টপাধ্যায় জানান, রাজ্যে পরিবহণ ব্যবস্থায় উন্নতির জন্য গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগেই আমরা সিদ্ধান্ত নিয়েছিলেন দু'হাজার নতুন বাস নামনোর। এবার কর্মী নিয়োগে সিলমোহর দেওয়া হয়েছে ক্যাবিনেট বৈঠকে। এছাড়াও যাত্রীদের নিরাপত্তায় ও দুর্ঘটনা কমাতেও বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। চালু করা হয়েছে 'পথদিশা' অ্যাপ।

পরিবহণ ব্যবস্থার উন্নয়নে হাজার কর্মী নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

রাজ্যের রুটগুলিতে বর্তমান বাসের সংখ্যা পর্যাপ্ত বলে দাবি সরকারের। তবে কর্মীর অভাবে বেশ কিছু বাস নামানো যায় না রাস্তায়। এবার সেই সমস্যা সমাধানের চেষ্টায় নামল পরিবহণ দফতর। সেই কারণেই মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হল কলকাতা স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন, ওয়েস্টবেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন ও সাউথ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনে কন্ডাক্টর ও ড্রাইভার নিয়োগের ব্যাপারে।

'পথদিশা' নামে যে নতুন অ্যাপ আনা হয়েছে, তা ব্যবহার করলে যাত্রীরা বাসের গন্তব্য, কোন রুটের বাস, বাসের সময় ইত্যাদি জানতে পারবেন। এছাড়া দুর্ঘটনা কমাতে বাস চালকদের প্রশিক্ষণের ব্যাপারেও উদ্যোগ নিয়েছে সরকার।

English summary
Cabinet decide to recruit staff for development of the transport system.
Please Wait while comments are loading...