Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিক্ষার জায়গায় ব্যবসা নয়, আর্থিক চাপে যেন মেধা মাথা নত না করে, এবার সরব শিক্ষামন্ত্রী

Subscribe to Oneindia News

কলকাতা, ৪ মার্চ : শিক্ষার জায়গায় ব্যবসা নয়। আর্থিক চাপে যেন মেধা মাথা নত না করে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে লাগামহীন ফিল নিয়ে এবার মুখ খুললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখর হয়েছিলেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মাত্রাছাড়া ডোনেশন নিয়ে। এবার শিক্ষামন্ত্রী মুখ্যমন্ত্রীর সেই কথার রেশ ধরেই বললেন, শিক্ষা ব্যবস্থায় সর্বাগ্রে সম্মান করতে হবে মেধাকে। অর্থের চাপে যেন মেধা নষ্ট না হয়ে যায়।

পার্থবাবু বলেন, রাজ্যে অনেক ভালো বেসরকারি স্কুল আছে। আবার অনেক স্কুল শুধু আদব কায়দায় চলছে। মেধাকে সম্মান দিচ্ছে না বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলি। সেদিকে নজর দিতেই হবে। মুখ্যমন্ত্রী নিজে শিক্ষা প্রতিষ্ঠানগুলির অধিকর্তাদের সঙ্গে কথা বলবেন। সেই বৈঠকেই শিক্ষাব্যবস্থার এই দিক নিয়ে কথা বলবেন।

শিক্ষার জায়গায় ব্যবসা নয়, আর্থিক চাপে যেন মেধা মাথা নত না করে, এবার সরব শিক্ষামন্ত্রী

এদিকে শিক্ষাবিদদের কথায়, শুধু বেসরকারি স্কুলে নজর দিলে হবে না। সরকারি স্কুলে পাঠরত ছাত্রছাত্রীদেরও মোটা টাকা খরচ করে টিউশন পড়তে যেতে হয়। এই বিষয়টিও গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে সরকারকে।

শুক্রবার বেসরকারি স্কুলের বিরুদ্ধে কড়া মনোভাব স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেন, বেসরকারি স্কুলগুলিতে চড়া ডোনেশন নেওয়া হচ্ছে। এ ব্যাপারেও ভাবনা-চিন্তা করতে হবে। মাধ্যমিক-উচ্চমাধ্যমিক হয়ে গেলেই সিদ্ধান্ত নেবেন মমতা। একেবারে বেসরকারি হাসপাতালের ধাঁচেই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের 'প্রেসক্রিপশন' তৈরি করবেন তিনি।

English summary
Business will not be allowed in place of education. We don't want the talent would be wasted for financial pressure. said education minister Partha chatterjee
Please Wait while comments are loading...