Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে সক্রিয় দালাল চক্র, শঙ্কিত অধ্যক্ষও

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ জানুয়ারি : রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে সক্রিয় রয়েছে দালাল চক্র। কলকাতা মেডিকেল কলেজের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চে দাঁডডিয়ে এই শঙ্কার কথা শোনা গেল খোদ স্পিকারের মুখে। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় শনিবার বলেন, স্বাস্থ্য ব্যবস্থায় এই দালাল চক্র বিশেষভাবে হানিকর। সাধারণ রোগীদের হয়রানির মস্ত বড় একটা কারণ।

তাঁর পরামর্শ, যতদিন রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে দালাল চক্র সক্রিয় থাকবে ততদিন মানুষের হয়রানি চলতেই থাকবে। তাই সবার আগে এই দালাল চক্র নিষ্ক্রিয় করতে হবে। এরা হাসপাতালে একটা ফাটকাবাজি চালায়। সর্বদাই হাসপাতালে ঘুরে একটা অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি করে পুরো স্বাস্থ্য পরিকাঠামোর। এই দালাল চক্রের বিরুদ্ধে রোগী কল্যাণ সমিতি, হেলথ স্ট্যান্ডিং কমিটিকে রুখে দাঁড়াতে হবে।

রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে সক্রিয় দালাল চক্র, শঙ্কিত অধ্যক্ষও

তবে এ প্রসঙ্গে বিমানবাবু বলেছেন, হাসপাতালে চিকিৎসা পরিষেবা আগের তুলনায় অনেকটাই উন্নত হয়েছে। হাসপাতাল উন্নত না হলে দালাল রাজ রোখা যাবে না। অনেকক্ষেত্রেই দেখা যায় হাসপাতালে এসে বেড পাচ্ছেন না, হাসপাতাল থেকে রোগীকে রেফার করে দেওয়া হচ্ছে অন্যত্র। তখন আপনজনকে বাঁচাতে বাধ্য হয়েই দালালচক্রকে আঁকড়ে ধরছে।

তিনি আরও বলেন, রোগীকে রেফার করে দেওয়ার আগে একটু ভেবে দেখা দরকার। সেইসঙ্গে চিকিৎসকদেরও বার্তা দিয়েছেন বিধানসভার অধ্যক্ষ। তিনি বলেন, চিকিৎসকদের রোগীর পরিবারের কথা সর্বাগ্রে ভাবা উচিত। মানুষের আস্থা অর্জন করা জরুরি একজন চিকিৎসকের।

English summary
Broker-Ring is active in the state hospital. Speaker of Assembly is afraid
Please Wait while comments are loading...