Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কালো টাকা উদ্ধারে ইডি-হানা, ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজার-সহ ৪ জন গ্রেফতার

Subscribe to Oneindia News

কলকাতা, ৮ ডিসেম্বর : কালো টাকা উদ্ধারে কলকাতায় হানা দিয়ে ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজার-সহ চারজনকে গ্রেফতার করল ইডি। কলকাতার বড়বাজারে কড়েয়া ব্যাঙ্কে এদিন হানা দিয়েছিল ইডি আধিকারিকরা। বুধবার রাত পর্যন্ত দফায় দফায় তল্লাশি অভিযান চালিয়ে ব্যবসায়ীদের কালো টাকা বেআইনিভাবে সাদা করার অভিযোগ ডেপুটি ম্যানেজার অমিতেশ সিনহাকে গ্রেফতার করেন তদন্তকারী অফিসাররা। বড়বাজারের ব্যবসায়ী-সহ আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

দেশের ১৯০০ রাজনৈতিক দলের মধ্যে ৪০০টি কখনও নির্বাচন লড়েনি, বলছে কমিশন

নোট বাতিলের একমাস পার : এবার জনধন অ্যাকাউন্টে বেহিসাবি জমার উপরে ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্র

ধৃতদের সিজিও কমপ্লেক্সের অফিসে নিয়ে গিয়ে রাতভর জেরা করা হয়। বৃহস্পতিবার তাদের আদালতে পেশ করা হবে। ইডি আধিকারিকদের অভিযোগ, কলকাতায় ভুয়ো অ্যাকাউন্ট খুলে ব্যবসায়ীদের কালো টাকা সাদা করার চক্র কাজ করছে। সেই খবর তাঁরা আগেই পেয়েছিলেন। সম্প্রতি দিল্লিতেও একই ঘটনায় গ্রেফতার হয়েছেন দু'জন। সর্ষের মধ্যেই লুকিয়ে থাকছে ভূত।সেই অসাধু জাল কাটতেই কলকাতার ব্যাঙ্কে অভিযান চালান তাঁরা। তাঁদের সন্দেহ যে অমূলক ছিল না, তাও নিশ্চত হয়েছে উদ্ধার হওয়া নথিতে। 

কালো টাকা উদ্ধারে ইডি-হানা, ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজার-সহ ৪ জন গ্রেফতার

বুধবার বিভিন্ন ব্যাঙ্কের পাশাপাশি শিয়ালদহের একটি অভিজাত আবাসনেও হানা দেন ইডি-র অফিসাররা। শিয়ালদহের ওই অভিজাত আবাসনে ব্যবসায়ী সঞ্জয় জৈনের ফ্ল্যাটে হানা দিয়ে ইডি বেশ কিছু নথি উদ্ধার করতে পেরেছে। সেই সূত্র ধরেই ব্যাঙ্ক ও ব্যবসায়ীদের অসাধু কাজ স্পষ্ট হয়েছে।

(ভিডিও) গুজরাতে ২ হাজারের নোটের বান্ডিল কীভাবে ওড়ানো হচ্ছে জলসায়, দেখে নিন নিজের চোখে

কালো টাকা উদ্ধারে ইডি-হানা কলকাতার ব্যাঙ্কে, তল্লাশি অভিযান শিয়ালদহের অভিজাত আবাসনেও

ইডি-র কাছে খবর জনধন যোজনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে কালো টাকা সাদা করা হচ্ছে। সেইসঙ্গে কিছু ফেক অ্যাকাউন্টও খোলা হচ্ছে। আর এই কাজের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িয়ে রয়েছেন ব্যাঙ্কের কিছু অসাধু কর্মী ও অফিসাররা। মূলত তাঁরাই কমিশনের লোভে এইসব কাজ করে চলেছেন। তাঁদের সঙ্গে এলাকার নামী ব্যবসায়ীদের যোগসূত্র রয়েছে।

English summary
Ed raid in a bank of Kolkata to recover black money. A deputy manager of bank was arrested. Ed also arrest 3 person including businessman.
Please Wait while comments are loading...