Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কু-কথায় পঞ্চমুখ কল্যাণ, কলকাতা-দিল্লিতে পৃথক এফআইআর

Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ জানুয়ারি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল বিজেপি। দিল্লির নর্থ অ্যাভিনিউ থানা ও কলকাতার হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিজেপি-র তরফে দাবি, কল্যাণ বন্দ্যোপাধ্যায় জেনে-বুঝে হিংসা ছড়াতে এই মন্তব্য করেছেন। অবিলম্বে তাঁকে গ্রেফতার করতে হবে।

দিল্লির নর্থ অ্যাভিনিউ থানায় কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বিজেপি-র যুব মোর্চার সদস্য সৌরভ শিকদার। কলকাতা হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন স্বপন দাস নামে এক বিজেপি কর্মী। তাঁদের উভয়েরই অভিযোগ, সম্প্রতি কলকাতায় এক প্রকাশ্য সভায় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর ও অবমাননাকর মন্তব্য করেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কু-কথায় পঞ্চমুখ কল্যাণ, কলকাতা-দিল্লিতে পৃথক এফআইআর

অভিযোগপত্রে তাঁরা দাবি করেছেন, তৃণমূল সাংসদের এই মন্তব্য অপমানজনক, আপত্তিকর ও মানহানিকর। এই মন্তব্যের জন্য তিনি ক্ষমা চাইচেই রাজি নন। তাই বাধ্য হয়েই আইনের আশ্রয় নিতে হয়েছে। তিনি ক্ষমা চাইবেন না, তাই ধরে নেওয়া যায় একপ্রকার জেনে বুঝেই তিনি মদীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেছেন।

কল্যাণের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ও ৫০৫ ধারায় মামলা রুজু করা হয়েছে। উল্লেখ্য ১৫৩ ধারা কোনও গোষ্ঠীর বিরুদ্ধে ঘৃণা ও হিংসা ছড়ানো। আর ৫০৫ ধারার অর্থ জনমানসে উসকানি দেওয়া। ১১ জানুয়ারি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি প্রধানমন্ত্রীকে কু-কথায় বিদ্ধ করেন।

English summary
BJP filed FIR against Kalyan Banerjee for offensive remark about Prime Minister Narendra Modi.
Please Wait while comments are loading...