Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিআইএফআর ভেঙে দেওয়ায় চূড়ান্ত ক্ষোভ, প্রধানমন্ত্রীকে ‘কালীদাস’ বললেন মমতা

Subscribe to Oneindia News

কলকাতা, ৬ জানুয়ারি : বিআইএফআর ভেঙে দেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এক হাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, প্রতিদিনই একটা না একটা পরিকাঠামো ভেঙে চলেছেন প্রধানমন্ত্রী। তিনি এইভাবে দেশকে রসাতলে পাঠাচ্ছেন। যে ডালে বসে আছেন, সেই ডালই কাটছেন। উনি চাইছেন কালীদাস হতে। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন এই ভাষাতেই কটাক্ষ করলেন প্রধানমন্ত্রীকে।

মুখ্যমন্ত্রী বলেন, নরেন্দ্র মোদী গা জোয়ারি করে দেশ চালাতে চাইছেন। তাই পরিকাঠামো না গড়েই একের পর এক পরিকাঠামো ভেঙে চলেছেন। তার ফলে ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে দেশের অর্থনীতিকে বিনষ্ট করার পর এবরা শিল্পনীতিতে ভেঙে খান খান করতে উঠে পড়ে লেগেছেন।

বিআইএফআর ভেঙে দেওয়ায় চূড়ান্ত ক্ষোভ, প্রধানমন্ত্রীকে ‘কালীদাস’ বললেন মমতা

সেই কারণেই তিনি এবার বিআইএফআর ভেঙে দিলেন। এর ফলে রুগণ শিল্পগুলি নতুন করে বাঁচার রসদ পাবে না। এই বিআইএফআর থেকেই রুগণ শিল্পকে আবার মূল স্রোতে ফেরানোর উদ্যোগ নেওয়া হত। শুধু এ রাজ্যেই নয়, দেশের বহু শিল্প ধুঁকছে।

বিআইএফআর অর্থাৎ 'বোর্ড অফ ইন্ডাস্ট্রিয়াল ফান্ডামেন্টাল রিকনস্ট্রাকশন' ভেঙে যাওয়ায় সেইসব শিল্পকে পুনরুজ্জীবন দেওয়া অসম্ভব হয়ে দাঁড়াবে। সঙ্কটপূর্ণ অবস্থা থেকে কোনও শিল্পকেই বাঁচানো যাবে না। দেশে বেকারত্ব বাড়বে মোদীর এই সিদ্ধান্তে। এই অবস্থায় দেশকে বাঁচাতে তিনি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে আবেদন জানিয়েছেন। সেইসঙ্গে মোদীহীন জাতীয় সরকার গঠনের ডাকও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

English summary
Prime minister Narendra Modi broke the BIFR. Chief Minister Mamata Banerjee said, Prime Minister want to be 'Kalidas'.
Please Wait while comments are loading...