Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওভারটাইম ও বকেয়া প্রাপ্যের দাবিতে বন্ধ ভুতু-গোয়েন্দা গিন্নি-সহ ৫ মেগা সিরিয়ালের শুটিং

  • By: Oneindia Staff Writer
Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ জুলাই : ওভারটাইমের টাকা ও বকেয়া প্রাপ্যের দাবিতে কর্মবিরতিতে টেলি পাড়ার টেকনিশিয়ানরা। আর তারই জেরে বন্ধ জনপ্রিয় বেশ কিছু মেগা সিরিয়ালের কাজ। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়াকার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার তরফে জানিয়ে দেওয়া হয়েছে বকেয়া টাকা না পাওয়া পর্যন্ত কাজ হবে না। তবে এদিন বৈঠকের পর জট কিছুটা খুলেছে। আগামিকাল বৃহস্পতিবার থেকে ফের শুটিং শুরু হবে বলে জানা গিয়েছে। তবে তার পাশাপাশি সমস্যা সমাধানে আলোচনাও চলবে।

টেকনিশিয়ানরা কর্মবিরতিতে যাওয়ায় যে যে জনপ্রিয় মেগা ধারাবাহিক বন্ধ হয়েছে তার মধ্যে রয়েছে গোয়েন্দা গিন্নি, ভুতু, পটলকুমার গানওয়াল, বেদেনি মলুয়ার কথা, কিরণমাল। কর্মবিরতিতে যাওয়া কলাকুশলীদের কথায়, টেলভিশনে ধারাবাহিকগুলি জনপ্রিয় হোক বা নাই হোক, তাতে আলাগা করে কোনও সুবিধা হয় না তাদের। তাঁরা সেই একই তিমিরে।

ওভারটাইম ও বকেয়া প্রাপ্যের দাবিতে বন্ধ ভুতু-গোয়েন্দা গিন্নি-সহ ৫ মেগা সিরিয়ালের শুটিং

ফেডারেশনের নির্ধারিত বেতন মাসের পর মাস হাতে আসে না, তার উপর ওভারটাইম করতেই হয়। অথচ ওভারটাইমের জন্য নেই কোনও টাকা। এর ফলে বহুদিন ধরেই একটু একটু করে অসন্তোষ বাড়ছিল । শেষমেষ মঙ্গলবার সন্ধ্যের পর কর্মবিরতিতে যায় তারা। তাদের অভিযোগ ভেঙ্কটেশ ফিল্ম, সুরিন্দর ফিল্মস, রাজ চক্রবর্তীর প্রোডাকশন হাউস-সহ বেশ কয়েকটি প্রোডাকশন হাউস তাদের ওভারটাইমের টাকা দিচ্ছে না।

এদিকে এই বিষয়ে গাছাড়া ভাব প্রোডাকশন হাউজগুলির কর্তাদের। টেকনিশিয়ান প্রতিনিধিদের তরফে বিষয়টি নিয়ে আজ, বুধবারই প্রোডাকশন হাউজগুলির সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে আগামী মঙ্গলবারের আগে বৈঠক সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে প্রোডাকশন হাউসের কর্তারা। ফলে খুব শীঘ্রই এই সমস্যা সমাধানের পথ বের করা হচ্ছে না।

এদিকে টেকনিশিয়ান ও প্রোডাকশন হাউজের গণ্ডগোলের জেরে বিপাকে পড়েছে চ্যানেল কর্তারা। সিরিয়ালের কাজ যদি ২-৩ দিনের বেশি আটকে থাকে তাহলে চ্যানেলে ওই অতগুলি টাইমস্লটে কী অনুষ্ঠান দেখানো হবে তা ভেবেই দিশেহারা তারা। অনুষ্ঠানের উপর নির্ভর করে বিজ্ঞাপন আসে, ব্যবসা হয়, তাড়াতাড়ি সমস্যা না মিটলে বড়সড় ক্ষতির মুখে পড়তে হবে তাদের।

English summary
Polular bengali mega serials shooting has been stopped due to Technician Stike
Please Wait while comments are loading...