Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলন ২০-২১ জানুয়ারি, উদ্বোধন করবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ ডিসেম্বর : বিশ্ব বঙ্গ সম্মেলনের দিনক্ষণ স্থির করে ফেলল রাজ্য সরকার। মঙ্গলবার নবান্নে অর্থমন্ত্রী জানিয়েছেন, আগামী জানুয়ারিতেই রাজ্য শিল্প সম্মেলন অনুষ্ঠিত হবে। স্থির হয়েছে আগামী ২০ জানুয়ারি ও ২১ জানুয়ারি কলকাতায় অনুষ্ঠিত হবে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট অর্থাৎ বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলন। এবারের বেঙ্গ গ্লোবাল বিজনেস সামিটের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

শিল্পক্ষেত্রে আরও বেশি করেন নবাগত শিল্পপতিদের যুক্ত করতে উৎসাহী রাজ্য। সেইমতোই মুখ্যমন্ত্রীর চিন্তা-ভাবনা প্রসারিত হচ্ছে। এবারের শিল্প সম্মেলেনে তাই ফোকাস করা হয়েছে নতুন শিল্পোদ্যোগীদের। অর্থমন্ত্রী তথা শিল্পমন্ত্রী এদিন সাংবাদিকদের মুখোমুখী হয়ে স্থির করে দিয়েছেন রাজ্য শিল্প সম্মেলনের অভিমুখ।

বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলন ২০-২১ জানুয়ারি, উদ্বোধন করবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

অর্থমন্ত্রী এদিন জানান, বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনের আয়োজন করে রাজ্য বিপুল সাড়া পেয়ে এসেছে শিল্পমহল থেকে। এবার সেই সম্মেলন থেকে নতুন শিল্পোদ্যোগীদের উৎসাহিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এবার মোট সাড়ে পাঁচ হাজারেরও বেশি প্রতিনিধি উপস্থিত থাকবেন শিল্প সম্মেলনে। দেশ ও বিদেশ থেকে প্রতিনিধিরা আসছেন। জার্মানি, কানাডা, চিন, রাশিয়া, আমেরিকা ও জাপান থেকে এবার প্রতিনিধি আসছেন।

এরই মধ্যে আগামীকাল নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে আসছেন মার্কিন রাষ্ট্রদূত রিচার্ড বার্মা। বৈঠকে শিল্প সম্মেলন নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। কথা হওয়ার সম্ভাবনা বিনিয়োগ নিয়েও।

English summary
Bengal Global Business Summit will be held on 20-21 January in Kolkata. This Business Summit will be inaugurated by President Pranab Mukherjee
Please Wait while comments are loading...