Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নেতাজি ইন্ডোরে পঞ্চায়েত সম্মেলনের সূচনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৩ ফেব্রুয়ারি : নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এদিন শুক্রবার পঞ্চায়েত সম্মেলনের সূচনা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার পর্যন্ত অর্থাৎ দু'দিন এই সম্মেলন চলবে। সামনের বছর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই সম্মেলনের গুরুত্ব রয়েছে বলেই মত ওয়াকিবহাল মহলের।

পঞ্চায়েত এলাকাতেই রাজ্যের বেশিরভাগ মানুষের বাস। ফলে এর উন্নয়নে বিশেষ জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফলে যে সমস্ত পঞ্চায়েত ভালো কাজ করেছে তাদের সম্মেলনে পুরষ্কৃত করা হবে বলে জানিয়েছেন খোদ পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

নেতাজি ইন্ডোরে পঞ্চায়েত সম্মেলনের সূচনায় মুখ্যমন্ত্রী মমতা

আগামী বিধানসভা নির্বাচনের আগে পঞ্চায়েত ভোটে ভালো ফল ধরে রাখা যে তৃণমূল সরকারের কাছে অত্যন্ত গুরুত্বের তা বিলক্ষণ জানেন মুখ্যমন্ত্রী মমতা। আর তাই পঞ্চায়েতের কাজে আরও গতি আনতে জোর দিয়েছেন তিনি।

জানা গিয়েছে, এবারের সম্মেলনে ১০০ দিনের কাজে সেরার পুরস্কার পেতে চলেছে হুগলি জেলা। এছাড়া আরও বেশ কয়েকটি জেলা বেশ কয়েকটি বিভাগে সেরা হয়েছে। কিছু গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিকেও উৎসাহ দিতে পুরস্কৃত করা হবে।

এছাড়া পঞ্চায়েতের কাজে যাতে আরও গতি আনা যায় তা নিয়ে আলোচনা হবে। কোন কোন ক্ষেত্রে সমস্যা রয়েছে তা জানতে চাওয়া হবে। এই বছরের মধ্যে যাতে সমস্ত প্রকল্পের কাজ শেষ করা যায় সেরকমই নির্দেশ দিতে পারেন মুখ্যমন্ত্রী।

English summary
Bengal Chief Minister Mamata Banerjee will inaugurate a two day-long conference of the Panchayat and Rural Development Department on February 3. The conference will be held at the Netaji Indoor stadium.
Please Wait while comments are loading...