Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাংলাদেশ নিজের দেশের মতোই, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Subscribe to Oneindia News

কলকাতা, ১৬ ডিসেম্বর : বাংলাদেশকে নিজের দেশের মতোই বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, 'বাংলাদেশকে আমি নিজের দেশের মতোই ভালোবাসি, এমনকী তার থেকেও বেশি ভালোবাসি।' বাংলাদেশ বিজয় দিবসের সূচনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যে মধুরের চেয়ে মধুর সম্পর্ক বজায় থাকবে বলে মত প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বাংলাদেশের বিজয় দিবসের অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও কলকাতায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার জকি আহাদ, রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, কলকাতার মেয়র তথা মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় প্রমুখ।

বাংলাদেশ নিজের দেশের মতোই, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এখানেই বাংলাদেশ নিয়ে নিজের আবেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, বাংলাদেশের সঙ্গে চিরকালই ভারতেপ মধুর সম্পর্ক। সেই সম্পর্কে কখনই চির ধরেনি। তিনি যেমন নিজের দেশকে ভালোবাসেন, বাংলাদেশকেও নিজের দেশের মতো ভালোবাসেন। এদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ুও কামনা করেন তিনি।

এদিন স্থলসীমান্ত চুক্তি নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। বলেন, আমরা দেরিতে হলেও বাংলাদেশের সঙ্গে স্থলসীমান্ত চুক্তি করতে পেরেছি। এই চুক্তির ফলে ছিটমহলবাসীরা মুক্তির স্বাদ পেয়েছে। পেয়েছে স্বাধীনতার আস্বাদ। এই চুক্তিকে তিনি এ রাজ্যের ও বাংলাদেশের যৌথ সাফল্য বলে উল্লেখ করেন। এদিন ১৯৭৫ সালের ঘটনার স্মরণ করেন বাংলার মুখ্যমন্ত্রীও।

English summary
Bangladesh is as my country, said Chief Minister Mamata Banerjee. Mamata told in Bangladesh Victory Day ceremony, 'I love Bangladesh like my country.'
Please Wait while comments are loading...