Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আক্রান্ত বাবুল, হেনস্থা রূপাকে, রাজ্যের কাছে রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২১ অক্টোবর : কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়-র উপর হামলার ঘটনায় রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। শুক্রবার সকালে রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নির্দেশে। গত দু'দিনের ঘটনায় রাজ্য পুলিশের ভূমিকা কী ছিল, তা-ই রিপোর্ট আকারে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যকে।

বুধবার আসানসোলে দলীয় কর্মসূচিতে গিয়ে আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আর সেই ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রীর বাড়ি অভিযানে নেমে হেনস্থার শিকার হয়েছেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। দু'টি ঘটনাতেই পুলিশের ভূমিকা নিরপেক্ষ ছিল না। প্রথম ঘটনায় বাবুল সুপ্রিয়কে যখন ঘেরাও করে বিক্ষোভ চলছিল, ইটবৃষ্টি করা হচ্ছিল, তখন পুলিশ ছিল নীরব দর্শকের ভূমিকায়। একটি ইট লাগে বাবুলের বুকে। তবু পুলিশ সক্রিয় হয়নি।

আক্রান্ত বাবুল, হেনস্থা রূপাকে, রাজ্যের কাছে রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

আর দ্বিতীয় ঘটনায় অর্থাৎ হাজরার বিজেপি-র অবস্থান বিক্ষোভ ও মুখ্যমন্ত্রী বাড়ি অভিযানে রূপা গঙ্গোপাধ্যায়কে পরিকল্পিতভাবে হেনস্থা করা হয়েছে। বিজেপি নেতা-কর্মীদের উপর অযথা লাঠিচার্জ করা হয়েছে এদিন। এই ঘটনায় মাথা ফেটেছে বিজেপি-র একাধিক নেতা-কর্মীর। অনেকেই গুরুতর জখম হয়েছেন। এই ঘটনায় হাজরা মোড় রণক্ষেত্রের চেহারা নিয়েছিল বৃহস্পতিবার বিকেলে। দু'টি ঘটনাই বিস্তারিত আকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছিলেন বাবুল সুপ্রিয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজ্য পুলিশ যে এই ঘটনা ঘটিয়েছে তাও অভিযোগ করেন তিনি।

তারই পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং পুলিশের ভূমিকা নিয়ে রিপোর্ট চেয়ে পাঠান। তা খতিয়ে দেখেই ব্যবস্থা নেওয়া হবে। এদিকে বাবুল সুপ্রিয়কে আক্রমণ ও রূপা গঙ্গোপাধ্যায়কে হেনস্থার ঘটনায় বিজেপি বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার পরিকল্পনা নিয়েছে। কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন পেলেই লালবাজার অভিযানে নামবে রাজ্য নেতৃত্ব।

English summary
Attack On Babul Supriyo: Ministry of Home Affairs asks report from state government
Please Wait while comments are loading...