Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০১৮-এ বিধানসভা ভোট! কোর কমিটির বৈঠকে বিধায়কদের কী বার্তা দিলেন মমতা?

Subscribe to Oneindia News

"চার বছর পর ভোট ভেবে ঘুমোবেন না"। কোর কমিটির বৈঠকে বিধায়কদেরও কঠোর বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দলের প্রতিটি বিধায়কের উদ্দেশে বলেন, যে কোনও সময়ে ভোটের জন্য প্রস্তুত থাকতে হবে। মমতা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও চাইছেন, লোকসভা ভোটের সঙ্গেই বিধানসভা ভোট করতে। তিনি চান দেশের ভোট ক্যালেন্ডার হোক একটাই। দেশের লোকসভা ভোটের সঙ্গেই প্রতিটি রাজ্যের বিধানসভা ভোট করাই তাঁর লক্ষ্য।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যদিও তিনি মনে করেন এই ভাবনার বাস্তবায়ন হওয়া সম্ভব নয়। তার কারণ এক বছর আগে এই রাজ্যে ভোট হয়েছে। মাত্র মাস দু'য়েক আগে ভোট হয়েছে উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে। সেইসমস্ত রাজ্যে সরকার ভেঙে দিয়ে পুনরায় ভোটের তোড়জোড় করা সহজ নয়। তবু যদি সেটাই হয়, প্রস্তুত থাকতে হবে তাঁদেরও।

২০১৮-এ বিধানসভা ভোট! কোর কমিটির বৈঠকে বিধায়কদের কী বার্তা দিলেন মমতা?

দলের বিধায়কদের মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, শুধু ভোটের জন্যই নয়। অনেক জনপ্রতিনিধির মধ্যে এমন ভাবনা-চিন্তা রয়েছে, ভোটের তো এখনও দেরি আছে, কাজ পরে করব। কোনও কাজ ফেলে রাখা যাবে না। মানুষের পাশে থাকতে হবে। মানুষের জন্য কাজ করে যেতে হবে। মানুষের ভোটের নির্বাচিত হয়ে ভোট চার বছর দেরি আছে বলে এখন ঘুমবো- এই মানসিকতা ত্যাগ করতে হবে।

"সবসময় রাস্তায় নেমে আন্দোলন করতে হবে। মানুষের পাশে থাকতে হবে। তাহলে যখনই ভোট হোক দল প্রস্তুত থাকবে, বিধায়করা প্রস্তুত থাকবেন", বলে বার্তা দেন তৃণমূল সুপ্রিমো। নতুন করে ভোটের প্রস্তুতি নিতে হবে না। সম্প্রতি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হুঁশিয়ারি দিয়েছিলেন, ২০২১ পর্যন্ত অপেক্ষা করতে হবে না, ২০১৯-এই একসঙ্গে ভোট হবে রাজ্যে। এবার মমতার মুখে শোনা গেল মোদীজিও ভাবছেন ভোট এগিয়ে আনার কথা। সেই নিরিখেই এই ভাবনার উদ্রেক হয়েছে। তাই যখনই ভোট হোক প্রস্তুত থাকতে হবে বলে বিধায়কদের বার্তা দেন তৃণমূল নেত্রী।

English summary
Assembly election may be in 2018! Mamata Banerjee told the legislators.
Please Wait while comments are loading...